ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অন্যের এমবিবিএস ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা দিচ্ছিলেন  ‘ভুয়া ডাক্তার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
অন্যের এমবিবিএস ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা দিচ্ছিলেন  ‘ভুয়া ডাক্তার’

সিরাজগঞ্জ: অন্যের এমবিবিএস ও এফসিপিএস ডিগ্রি নিজের নামে চালিয়ে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন তানভীর হাসান মিশু নামের এক ভুয়া চিকিৎসক।  

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা সদরের ‘দি যমুনা ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি বেসরকারি ক্লিনিকে গত এক বছর ধরে এ প্রতারণা করে আসছিলেন তিনি।

 

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হাতেনাতে ধরা পড়েন। তাকে এক বছরের কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্ত তানভীর হাসান মিশু ঢাকা জেলার মিরপুর থানার কোর্টবাড়ী গ্রামের মো. শাহীদুল্লাহর ছেলে।  

বুধবার (৫ এপ্রিল) বিকেলে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, অন্যের এমবিবিএস ও এফসিপিএস ডিগ্রি নিজের নামে চালিয়ে যাচ্ছিলেন তানভীর হাসান মিশু। এভাবেই চিকিৎসার নামে প্রতারণা করছিলেন তিনি। এ অভিযোগে তাকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন জানান, দীর্ঘদিন ধরেই এই ব্যক্তি নিজেকে এমবিবিএস ডিগ্রিধারী পরিচয় দিয়ে চিকিৎসা দিয়ে আসছিলেন। যদিও তিনি এমবিবিএস পাস করেননি। আমরা বিষয়টি জানতে পেরে তার বিষয়ে তথ্য সংগ্রহ করতে থাকি। বিষয়টি নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার বিকেলে যমুনা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ ভিজিটিং কার্ডসহ চিকিৎসার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার তাকে এক বছরের কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।