ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগাম টিকিট বিক্রির দিনে কমলাপুর রেলস্টেশন ফাঁকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
আগাম টিকিট বিক্রির দিনে কমলাপুর রেলস্টেশন ফাঁকা

ঢাকা: আসন্ন ঈদযাত্রা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে প্রথমবারের মতো ঈদের আগাম টিকিট বিক্রির দিনে কমলাপুর রেলস্টেশনে দেখা যাচ্ছে টিকিট কেনার কোনো লোক নেই।

নেই টিকিটের জন্য হাহাকার, হয়রানি, ঝক্কি-ঝামেলা। অথচ ঈদ এলেই এই রেলস্টেশনেই টিকিট ক্রয়ে রাত জেগে লাইনে দাঁড়িয়ে থাকতো হাজারো টিকিটপ্রত্যাশী।

কিন্তু এবার রেলের শতভাগ টিকিট অনলাইনে বিক্রির কারণে কমলাপুর রেলস্টেশনে বিরাজ করছে সুনসান নীরবতা।

শুক্রবার (৭ এপ্রিল) সকালে কমলাপুর রেলস্টেশনে গিয়ে এ চিত্র দেখা যায়। সকাল আটটায় টিকিট বিক্রি শুরু হওয়ার ১ মিনিটের মাথায় আট হাজার টিকিট বিক্রি হয়ে যায়। প্রথম দিনের ২৪ হাজার ৭২৫টি টিকিট বিক্রি হতে সময় লাগে মাত্র ৫ মিনিট।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, অনলাইনে টিকিট বিক্রি সহজ হওয়ায় যাত্রীরা ঘরে বসেই টিকিট পাচ্ছেন। এবার মাত্র ৫ মিনিটেই রেলওয়ের পশ্চিমাঞ্চলে চলাচলকারী সব ট্রেনের টিকিট বিক্রি হয়ে গেছে। তবে পূর্বাঞ্চলের কিছু টিকিট বিক্রি হয়নি।

রেলওয়ের ঢাকা বিভাগের ডিআরএম শফিকুর রহমান বলেন, অনলাইনে সব টিকিট দেওয়ায় যাত্রীদের ভোগান্তি কমে গেছে। এখন আর কাউকে স্টেশনে এসে রাত জেগে লাইনে দাঁড়াতে হয় না। আমাদের পরিশ্রমও অনেক কমে গেছে।

শুক্রবার বিক্রি হয়েছে ১৭ এপ্রিলের টিকিট। ৮ এপ্রিল বিক্রি করা হবে ১৮ এপ্রিলের টিকিট। ৯ এপ্রিল পাওয়া যাবে ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল বিক্রি করা হবে ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হবে ২১ এপ্রিলের ঈদযাত্রার টিকিট।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩   
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।