ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেঁচের পানি না পেয়ে কৃষকের আত্মহত্যা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
সেঁচের পানি না পেয়ে কৃষকের আত্মহত্যা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ

ঢাকা: রাজশাহীর গোদাগাড়ীতে সেঁচের পানি না পেয়ে আবারও কৃষকের আত্মহত্যার ঘটনায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি।

মঙ্গলবার (১১ এপ্রিল) সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাড. এসএমএ সবুর ও সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে আদিবাসী কৃষক মুকুল সরেণের আত্মহত্যার জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সেঁচের পানি বিতরণে বরেন্দ্র কর্তৃপক্ষের অনিয়ম, হয়রানি ও দুর্নীতি বন্ধের দাবি জানানো হয়।

এতে বলা হয়, বারবার ধর্না দিয়েও সেঁচের পানি না পেয়ে মনের কষ্টে ক্ষোভে কীটনাশক জাতীয় বিষপানে আত্মহত্যা করেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বর্ষাপাড়া গ্রামের মুকুল সরেণ (২৫)।

অভিযোগ, সোমবার (১০ এপ্রিল) বরেন্দ্র কর্তৃপক্ষের সেঁচ অপারেটর বাবুর কাছে পানি চাইলে নির্ধারিত টাকার অতিরিক্ত টাকা দাবি করে হয়রানি করেন তিনি।

আদিবাসী কৃষক মুকুল সরেণ সময়মতো পানি না পেয়ে জমির বোরো ধান নষ্ট হয়ে যাওয়ায় চরম হতাশগ্রস্ত হয়ে পড়েন এবং কষ্টে ক্ষোভে বেলা ১২টার দিকে নিজ জমিতেই কীটনাশক পান করেন। আজ (মঙ্গলবার) হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে গত বছরের ২১ মার্চ দুই আদিবাসী কৃষক ভাই রবি মার্ডি ও অভিনাথ মার্ডিও বারবার সেঁচের পানি চেয়ে না পেয়ে নিজ জমিতেই কীটনাশক পানে আত্মহত্যা করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
আরকেআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।