ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সুলতানের পায়ের তালুতে টেপ দিয়ে লাগানো ছিল এক কেজি সোনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
সুলতানের পায়ের তালুতে টেপ দিয়ে লাগানো ছিল এক কেজি সোনা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত থেকে প্রায় এক কেজি ওজনের আটটি স্বর্ণের ফ্লাটবারসহ সুলতান আহমেদ (৪৪) নামে এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। উদ্ধার করা সোনার ওজন ৯৭৯.৬২ গ্রাম।

যা তার পায়ের তালুতে স্কচটেপ দিয়ে লাগানো ছিল।

বুধবার (১২ এপ্রিল) সকাল ৭টার দিকে দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির গেটের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক সুলতান আহমেদ চাঁদপুর জেলার চাঁদপুর গ্রামের আমির হোসেনের ছেলে।

মহেশপুর ৫৮ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে এক ব্যক্তি স্বর্ণের একটি চালান নিয়ে ভ্যানে করে দর্শনা রেলস্টেশন এলাকা থেকে পাচারের জন্য দর্শনা সীমান্তের দিকে যাবেন। পরে বিজিবির একটি বিশেষ টহল দল দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি এলাকায় অবস্থান নেয়। সকাল ৭টার দিকে এক ব্যক্তিকে ওই এলাকা দিয়ে দর্শনা সীমান্তের দিকে যেতে দেখলে সন্দেহ হয়। এসময় টহল দল তাকে আটক করে তার দেহ তল্লাশি করে। তল্লাশিতে  তার পায়ের তালুর সঙ্গে স্কচটেপ দিয়ে লাগানো অবস্থায় ৯৭৯.৬২ গ্রাম ওজনের আটটি স্বর্ণের ফ্লাট বার পাওয়া যায়। এ স্বর্ণের বাজার মূল্য ৮১ লাখ ৪৬ হাজার ৬৮৭ টাকা।

তিনি আরও জানান, স্বর্ণের বারের শুল্ক ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজের জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটক ব্যক্তির নামে দর্শনা থানায় মামলা দায়ের করে স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।