ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে দুই অবৈধ ক্যাবল ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
রামগঞ্জে দুই অবৈধ ক্যাবল ব্যবসায়ীকে জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।  

বুধবার (১২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ টেলিভিশন নোয়াখালী উপকেন্দ্রের অধীনে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরার নেতৃত্বে ও বিটিভির লাইসেন্স পরিদর্শকের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

অভিযানে মেসার্স আলভী ট্রেডার্সকে ৫০ হাজার টাকা ও এম আর এস স্যাটেলাইটকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় দুই লাখ টাকার ক্যাবল ও সরঞ্জাম জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, লাইসেন্সবিহীন অবৈধ ট্রান্সমিটার, সেটাপ বক্স দিয়ে পাইরেসি করে জেলা অতিক্রম করে দীর্ঘদিন ধরে রামগঞ্জে অবৈধভাবে ব্যবসা করে আসছে এম আর এস স্যাটেলাইটের স্বত্বাধিকারী মামুন হোসাইন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ক্যাবল ব্যবসা করার দায়ে প্রতিষ্ঠানটির বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ এবং লাইন বন্ধ করার নির্দেশ দেন। এসময় প্রতিষ্ঠানটির ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়াও কাঞ্চনপুর ইউনিয়নের চৌধিবাজার মেসার্স আলভী ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. সৈয়দ সাজ্জাদ হায়দার সোহেলের ক্যাবল ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনাসহ অন্য জেলার ক্যাবল লাইন ব্যবহার করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে রামগঞ্জ ডিজিটাল মিডিয়ার স্বত্বাধিকারী কাউন্সিলর রাশেদুল হাসানের ক্যাবল নেটওয়ার্কে অভিযান চালানো হয়। সেখানে কাগজপত্রের বৈধতা পাওয়া যায়।

বাংলাদেশ টেলিভিশনের নোয়াখালী উপ কেন্দ্রের লাইসেন্স পরিদর্শক একরাম উল ইসলাম জানান, দুটি প্রতিষ্ঠানে জেলা সীমানা অতিক্রম করে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছে। যা মারাত্মক অপরাধ। এছাড়া সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ও পাইরেসির মাধ্যমে অবৈধপন্থা অবলম্বন করে ডিস ব্যবসা করে আসছে অসাধু ব্যবসায়ীরা। তাদের বিরুদ্ধে আমরা অভিযান চালিয়েছি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মিরা বলেন, অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।