ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে দুই বাড়ি-কারখানায় অবৈধ গ্যাস সংযোগ, ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
সাভারে দুই বাড়ি-কারখানায় অবৈধ গ্যাস সংযোগ, ৫ লাখ টাকা জরিমানা

সাভার (ঢাকা): ঢাকার সাভারের হেমায়েতপুরে দুটি বহুতল বাড়ি ও দুটি কারখানার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে হেমায়েতপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলার আমিনবাজার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার৷

তিনি জানান, হেমায়েতপুরের জোরপুল এলাকার মুক্তাদি গার্মেন্টস লিমিটেডকে ১ লাখ ও কালার সলিউশন অ্যান্ড এক্সেসরিজ লিমিটেড কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চলন্তিকা হাউজিংয়ের ভেতরে রাবেয়া আক্তারের ১১ তলা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ থাকায় ২ লাখ এবং হাসিনা আক্তারের ৪ তলা বাড়িতে অবৈধ সংযোগ থাকায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। আগামীতে অবৈধ গ্যাস ব্যবহার করলে আরও কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ অভিযানে সহয়তা করছেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম ও তার কারিগরি দল।

আবু সাদাৎ মো. সায়েম বাংলানিউজকে বলেন, হেমায়েতপুর এলাকার দুইটি বাড়ি ও দুইটি কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে মোট ৫ লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে। বাড়ি দুইটির সংযোগ বিচ্ছিন্নসহ রাইজারগুলো খুলে নেওয়া হয়েছে এবং কারখানাগুলোর সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে৷

অভিযানে উপস্থিত ছিলেন-তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান ও তিতাসের কারিগরি টিমের সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭০৩  ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।