ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ৩০০ বিঘা জমির ভুট্টাক্ষেত-পানের বরজ পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
চুয়াডাঙ্গায় ৩০০ বিঘা জমির ভুট্টাক্ষেত-পানের বরজ পুড়ে ছাই

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সাড়ে ৩০০ বিঘা জমির ভুট্টাক্ষেত ও পানের বরজ আগুনে পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে কয়েক কোটি টাকা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

স্থানীয়রা জানান, খাদিমপুর-বানাত খাল ও শিয়ালমারী গ্রামের মাঝামাঝি স্থানে একটি ভুট্টাক্ষেত থেকে আগুনের সূত্রপাত হয়। তারপর আগুন পুরো মাঠে ছড়িয়ে পড়ে। এতে সাড়ে ৩০০ বিঘা জমির ভুট্টাক্ষেত ও পানের বরজ পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে কয়েক কোটি টাকা।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ রফিকুজ্জামান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের চুয়াডাঙ্গা থেকে দুইটি ইউনিট ও আলমডাঙ্গা থেকে দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। দুই ঘণ্টা পর মোটামুটি আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা সম্ভব হয়নি।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রনি আলম নূর জানান, প্রাথমিক হিসেবে জানা গেছে আগুনে পুড়ে যাওয়া পানবরজ রয়েছে অন্তত ৩০০ বিঘা জমি। এছাড়া ১০-১২ বিঘার জমির ভুট্টা আছে। ভুট্টা প্রতি জমিতে দেড়-দুই হাজার টাকা ক্ষতি হয়েছে। তবে এখনও পুরোপুরি ক্ষতির পরিমাণ নিরুপণ করা যায়নি। এ ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩
এফআর

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।