ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে নদীর চরে মিলল নিখোঁজ জেলের মরদেহ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
বাগেরহাটে নদীর চরে মিলল নিখোঁজ জেলের মরদেহ  প্রতীকী ছবি

বাগেরহাট: সুন্দরবনে বনরক্ষীদের তারা খেয়ে নিখোঁজ হওয়ার ছয়দিন পরে হিলটন নাথ নামে এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

স্থানীয় জেলেদের খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র সংলগ্ন একটি নদীর চর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এর আগে গত ৮ এপ্রিল সুন্দরবন সংলগ্ন খালে অবৈধভাবে মাছ ধরার সময় তিন জেলেকে আটক করে বন বিভাগ। ওই সময় বন বিভাগের অভিযানের পর থেকে জেলে হিলটন নাথ নিখোঁজ থাকার অভিযোগ করেন তার স্বজনরা। এছাড়া তারা বন বিভাগের বিরুদ্ধে জেলেদের নির্যাতন করার অভিযোগ করেন তারা। তবে তখন থেকে বন বিভাগের দাবি ছিল অভিযানের সময় এক জেলে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

গত ৮ এপ্রিল আটক হওয়া তিন জেলেকে মামলা দায়ের শেষে আদালতে পাঠায় বন বিভাগ। ওইদিন থেকে নিখোঁজ হিলটন নাথকে নদীতে খুঁজতে থাকেন স্বজনরা।  
মৃত হিলটন নাথ মোংলা চিলা ইউনিয়ের বাসিন্ধা ছিলেন।  

এদিকে বৃহস্পতিবার জেলের মরদেহ উদ্ধারের ঘটনায় স্থানীয়দের মধ্য চরম উত্তেজনা দেখা দিয়েছে।

হিলটন নাথের চাচা স্বপন নাথ জানান, উদ্ধার হওয়া মরদেহটি তার ভাতিজা হিলটনের। ৮ এপ্রিল বন বিভাগের অভিযানের সময় নিখোঁজ হয় সে।  

সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।