ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নামাজরত অব্স্থায় দুইভাই মিলে ভাইকে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
নামাজরত অব্স্থায় দুইভাই মিলে ভাইকে কুপিয়ে হত্যা

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে মসজিদের ভেতরে নামাজরত অবস্থায় মো. নজরুল ইসলাম (৪০)কে কুপিয়ে হত্যা করেছে অপর দুই ভাই। এ ঘটনায় উপজেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) ভোরে ফজরের নামাজের সময় উপজেলার সদর ইউনিয়নের চরপুবাইল গ্রামে এ লোমহর্ষক বর্বর ঘটনটি ঘটে।  

নিহত নজরুল ইসলাম স্থানীয় চরপুবাইল গ্রামের বীরমুক্তিযোদ্ধা প্রয়াত বশির উদ্দিনের ছেলে। অপরদিকে খুনি আব্দুল হেলিম লিটন ও শফিকুল আলম সেলিম নিহতের সহোদর ভাই।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পীরজাদা মোস্তাসিনুর রহমান বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বীরমুক্তিযোদ্ধা প্রয়াত বশির উদ্দিনের ছেলে তিন ছেলের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। গতরাতে ওই বিরোধের জের ধরে তিন ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হলে ভোরে নিহত নজরুল ইসলাম সেহরি খেয়ে মসজিদে ফজরের নামাজ পড়তে যায়।

এ সময় এক রাকাত নামাজ শেষ করতেই নামাজরত অবস্থায় আব্দুল হেলিম লিটন ও শফিকুল আলম সেলিম পিছন থেকে নজরুল ইসলামকে কুপিয়ে মারাত্মক জখম করে। এ ঘটনায় অন্য মুসল্লিরা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় নিহতের লাশ ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে।

তবে এ ঘটনার পর থেকে ঘাতক দুই ভাই পলাতক রয়েছে, তাদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। মামলা দায়ের প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।  

এদিকে লোমহর্ষক এই ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে বাকরুদ্ধ এক পরিস্থিতির সৃষ্টি করেছে। সেই সঙ্গে বর্বর এই ঘটনাটি সামাজিক অবক্ষয়ের চূড়ান্ত দৃষ্টান্ত মনে করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।