ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘাটাইলে ওসির বিরুদ্ধে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
ঘাটাইলে ওসির বিরুদ্ধে মানববন্ধন

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার দক্ষিণ ধলাপাড়া এলাকায় ভুক্তভোগী আরিফের স্ত্রী ও এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করেন।

যাতে দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তাদের অভিযোগ সূত্রে জানা যায়, ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম দক্ষিণ ধলাপাড়া গ্রামের মৃত মহসিন মিয়ার ছেলে আরিফ মিয়া ও তার স্ত্রী শাহিদা আক্তারের নামে সৎ মা খোদেজা বেগমকে দিয়ে মিথ্যা মামলা করিয়েছেন।

এছাড়াও উপজেলার জোড়দীঘি বাজারের কয়েকজন ব্যবসায়ী নৌকা প্রতীকের পক্ষে নির্বাচন করার পর বিজয়ী মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থকরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়। এ বিষয়ে ভুক্তভোগীরা প্রতিকার চেয়ে ঘাটাইল থানায় লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে ওসি ঘটনাস্থল পরিদর্শন করে উল্টো বাদীকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেন।

এসব অভিযোগে এবং মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির প্রতিবাদে আরিফের স্ত্রীসহ স্থানীয়রা এ মানববন্ধন করেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, প্রবাসী আরিফ দীর্ঘ ২০ বছর প্রবাসে থেকে কষ্টার্জিত অর্থ দিয়ে তার পৈত্রিক সম্পত্তির ওপর পাকা ভবন তৈরি করেন। সম্প্রতি তিনি দেশে ফিরে আসলে ঘাটাইল থানার ওসি কৌশলে তার সৎ মা খোদেজা বেগমকে বাদী বানিয়ে আরিফ ও তার স্ত্রীর নামে হয়রানিমূলক মামলা দায়ের করান। মামলার পূর্বেই ওসি প্রভাব খাটিয়ে তাদের গ্রেপ্তার করে পাসপোর্ট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

ভুক্তভোগী শাহিদা আক্তার বলেন, ওসি আমার স্বামীর নির্মিত ভবন থেকে আমাদের বিতাড়িত করেন। এছাড়াও প্রতিদিন পুলিশ এসে শাসিয়ে যায়। ওসির নির্যাতনের ভয়ে আমার স্বামী আরিফ দ্রুত বিদেশে চলে যান।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, নিয়মিত মামলা হিসেবে দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। পরে তারা জামিন পান এবং আরিফ বিদেশ চলে যান। আমি কারও ঘর দখল করে দিইনি।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।