ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেলিটকের নেটওয়ার্ক বাড়াতে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
টেলিটকের নেটওয়ার্ক বাড়াতে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি

ঢাকা: সেবার মান বাড়াতে রাষ্ট্রীয় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি টেলিটকের সেবা সুবিধা বাড়াতে ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মূলত টেলিটকের নেটওয়ার্ক বৃদ্ধি করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলেছে কমিটি।

রোববার (১৬ এপ্রিল) জাতীয় সংসদের ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ.কে.এম রহমতুল্লাহর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠকে সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম, অপরাজিতা হক এবং শাহদাব আকবর উপস্থিত ছিলেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বারও বৈঠকে অংশ নেন। এ সময় বাংলাদেশ হাইটেকপার্ক কর্তৃপক্ষের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা ও তিন নম্বর সাব-কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে সারা দেশব্যাপী হাই-টেক পার্কের আওতাধীন নির্মিতব্য আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টারগুলোর কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে সুপারিশ করে কমিটি।

এছাড়া, সেবার মানোন্নয়নে টেলিটকের নেটওয়ার্ক বৃদ্ধি করার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বিভিন্ন বিভাগ ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।