ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা

রংপুর: রংপুরে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও বেরোবি শিক্ষক ড. তুহিন ওয়াদুদসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

কুড়িগ্রামের রাজারহাট এলাকার নালাকে নদ বানানো এবং অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় করে খবর প্রকাশ ও ফেসবুকে শেয়ারের ঘটনায় এ মামলা হয়।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনালে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন বীরমুক্তিযোদ্ধা ইউনুস আলী।

মামলাটি গ্রহণ করে রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।  

মামলায় আসামিরা হলেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া,  রিপোর্টার জহির রায়হান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সামছুল হুদা জানান, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী একজন সম্মানিত ব্যক্তি ও জাতির শ্রেষ্ঠ সন্তান। দৈনিক প্রথম আলো পত্রিকায় সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে সম্মানিত ব্যক্তির সম্মানহানি করা হয়েছে। আমরা আদালতের দ্বারস্থ হয়েছি। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমরা আশাবাদী আদালতের কাছে ন্যায় বিচার পাবো।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।