ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে মতি প্লাজা মার্কেটে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
রংপুরে মতি প্লাজা মার্কেটে আগুন

রংপুর: রংপুর নগরীর মতি প্লাজা মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল সোয়া তিনটার দিকে ওই মার্কেটে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের মোট ১০টি ইউনিটের চেষ্টায় ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল হামিদ বলেন, মতি প্লাজা মার্কেটে অগ্নিকাণ্ডের  খবর পেয়ে সঙ্গে সঙ্গে চলে আসে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। পরে সাব স্টেশন থেকে আরো চারটি ইউনিট যোগ দেয়। মোট ১০টি ইউনিটের চেষ্টায় ১৫ মিনিটের আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের সুনির্দিষ্ট কারণ বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত করা হবে।

প্রত্যক্ষদর্শী নারী উদ্যোক্তা সামিউন নাহার জানান, দ্বিতীয় তলায় একটি জেনারেটরের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। তবে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

মতিপ্লাজা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি শাহীন চৌধুরী জানান, মার্কেটে কয়েকটি গোডাউন ঘরসহ ৩২টি দোকান রয়েছে। আগুনে ৮টি দোকানের ক্ষতি হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, খুব অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে এটি দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।