ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হিজবুত তাহরীরের ২ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
হিজবুত তাহরীরের ২ সদস্য গ্রেফতার

ঢাকা: রাজশাহী ও চাঁদপুরে পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

গ্রেফতাররা হলেন- মামুন অর রশিদ ওরফে মুন্না ও ইসহাক ওরফে মো. ইসমাইল হোসেন।



মঙ্গলবার (১৮ এপ্রিল) তাদের গ্রেফতারের বিষয়টি জানান এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং এএসপি ওয়াহিদা পারভীন।

তিনি জানান, রাজশাহীর বোয়ালীয়া থানাধীন বালিয়াপুকুর থেকে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য মুন্নাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদপুরের হাজিগঞ্জ থানার কাজিরখিল থেকে ইসমাইলকে গ্রেফতার করা হয়।

ইসমাইল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। এ সময় মুন্নার কাছ থেকে উগ্রবাদী প্রচার-প্রচারণায় তিনটি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড, হিযবুত তাহরীরের খিলাফত প্রতিষ্ঠা বিষয়ক ১১টি কন্টেন্টের কপি ও হাতে লেখা নোটবুক জব্দ করা হয়। পরে ইসমাইলের রাজশাহীর মেসে তল্লাশি চালিয়ে হিজবুত তাহরিরের উদ্দেশ্য, কার্যক্রম, খিলাফত প্রতিষ্ঠার আহ্বান, দল গঠনের প্রক্রিয়া, রাষ্ট্র ও গণতন্ত্র বিরোধী লেখনীসহ আরো বিভিন্ন কথিত জিহাদী ডকুমেন্ট জব্দ করা হয়।

তিনি আরও জানান, মুন্না ২০১৬ সাল থেকে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য হিসেবে রাজশাহীর সক্রিয় সদস্যদের নিয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে আসছিল। তারা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে প্রশিক্ষণ, পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিল। এছাড়া রাজশাহীর বিভিন্ন স্থানে হিযবুত তাহরীরের পক্ষে রাষ্ট্রবিরোধী বক্তব্য সম্বলিত পোস্টার প্রচার করে আসছিল।

তারা বিভিন্ন সিক্রেট গ্রুপের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রমের বিষয়ে যোগাযোগ ও তথ্য আদান-প্রদান করত বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।