ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

মহাখালীতে যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
মহাখালীতে যান চলাচল স্বাভাবিক ফাইল ফটো

ঢাকা: মহাখালী বাস টার্মিনালে দূরপাল্লার বাসের যত্রতত্র পার্কিংয়ের কারণে পুলিশ মামলা দেওয়ায় পরিবহন শ্রমিকরা আন্দোলন করেন। এসময় উত্তরা থেকে মহাখালীগামী পুরো সড়কে সৃষ্টি হয় যানজট।

পরবর্তীতে পরিবহন শ্রমিকরা রাস্তা থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) মহাখালী আন্তজেলা বাস টার্মিনালের সামনের সড়কটি রাত সাতটা থেকে আটটা পর্যন্ত পরিবহন শ্রমিকরা অবরোধ করে রাখেন।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের ট্রাফিক ডিসি শাহেদ আল মাসুদ বাংলানিউজকে বলেন, মহাখালী বাস টার্মিনালের কিছু বাস রাস্তার ওপরে রাখে। এ বিষয়ে ভালো বলতে পারবে ট্রাফিক গুলশানের ডিসি। এ এলাকাটি ট্রাফিকের দিক দিয়ে গুলশান দেখে।

পরবর্তীতে গুলশান বিভাগের ট্রাফিক ডিসি আব্দুল মমিনের সঙ্গে কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, মহাখালী বাস টার্মিনালের সামনে কিছু বাস পার্কিং করে রাখায় মামলা দেওয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকরা ইফতারের আগে থেকে অবরোধ করেন। ইফতারের পর থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা। পরবর্তীতে অবরোধ তুলে নেয়। এখন যান চলাচল স্বাভাবিক আছে।

তিনি আরও বলেন, মহাখালী বাস টার্মিনালে দূরপাল্লার বাস রাখার ধারণ ক্ষমতা নেই। এ কারণেই তারা সড়কের ওপরে বাস রাখছে, এটা পরিবহন সংশ্লিষ্টদের ভাষ্য। সাধারণত সড়কে যখন বাস রাখা হয়, সে সময় সাধারণ মানুষের ও পরিবহনের যাতায়াতে সমস্যা হয়। এসব কারণে পুলিশ আইনগত ব্যবস্থা নিয়েছিল।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।