ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জ শহরে সাবেক কাউন্সিলরকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জ শহরে সাবেক কাউন্সিলরকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ০৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা যুবলীগের সাবেক সদস্য খাইরুল আলম জেমকে (৫০) কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

বুধবার (১৯ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৬টার দিকে জেলা শহরের উদয়ন মোড় এলাকায় তার ওপারে আতর্কিত হামলা করে সন্ত্রাসীরা।

নিহত খাইরুল শিবগঞ্জ পৌর শহরের মরদানা এলাকার মাইনুল আহসান এডু মাষ্টারের ছেলে।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় সাবেক কাউন্সিলর ইফতার কিনতে উদয়ন মোড়ে যান। এ সময় তাকে রড দিয়ে পিটিয়ে ও চাকু দিয়ে জখম করে গুরুতর আহত করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক খাইরুলকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী যুবলীগ নেতা মামুন আলী বলেন, উদয়ন মোড়ে ইফতার নেওয়ার পর বাসায় ফেরার পথে কয়েকজন দুর্বৃত্তরা খাইরুলকে ঘিরে মারধর করেন। এ সময় তারা চাকু দিয়ে জখম ও রড দিয়ে পিটিয়ে পালিয়ে যায়।

২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার মনিরা সুলতানা বলেন, সন্ধ্যায় গুরতর আহত অবস্থায় খাইরুলকে হাসপাতালে আনা হয়। পরে প্রাথমিক চিকিৎসা চলাকালে ৭টার দিকে তার মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির মাথায় বিভিন্ন দেশীয় অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এতে রক্তশূন্য হয়ে তার মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল ও থানায় ভিড় করেন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জ ৩ (সদর) আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ ঘটনাস্থলে ছুটে আসেন এবং এ ঘটনা তীব্র প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে রাতে জেলা শহরে যুবলীগ নেতা খাইরুলকে হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে মিছিল করেন নেতাকর্মীরা।

এর আগে ১৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের নবাব মোড়ে দুপুরে ককটেল ফাটিয়ে আলম ঝাপড়া (৫০) নামে স্থানীয় এক ইউপি সদস্যকে এবং ৯ এপ্রিল রাতে ককটেল ফাটিয়ে সদর উপজেলার ইসলামপুরে আওয়ামীলীগের কমী মনিরুল ইসলামকে একই কায়দায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।  

পরে শিবগঞ্জের ঘটনায় শনিবার (১৫ এপ্রিল) ভোরে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।