ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আছে গাড়ির চাপ, নেই যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আছে গাড়ির চাপ, নেই যানজট

কুমিল্লা: ঈদকে সামনে রেখে রাজধানী ঢাকা ও বাণিজ্যিক শহর চট্টগ্রাম ছাড়ছে মানুষ। তাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে গাড়ির চাপ।

গাড়ির চাপ বাড়লেও মহাসড়কে যানজট নেই। এতে স্বস্তিতে রয়েছেন যাত্রীরা।  

এদিকে এতদিন মহাসড়কের সংস্কার কাজের কারণে মাঝেমধ্যে যানজট সৃষ্টি হতো। ঈদ উপলক্ষে সংস্কার কাজ বন্ধ রেখেছে সড়ক ও জনপথ অধিদপ্তর কুমিল্লা। নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে হাইওয়ে পুলিশ।  

এতে যানজটের ভোগান্তিতে পড়ছেন না গ্রামমুখী মানুষ। সময় মতো পৌঁছে যাচ্ছেন গন্তব্যে।

ঢাকা থেকে কুমিল্লায় আসা ফয়েজ উল্লাহ নামে এক যাত্রী বলেন, এবার ঢাকা থেকে ফিরতে কোনো রকম যানজটে পড়িনি। মাত্র দেড় ঘণ্টায় বাস আমাকে পদুয়ার বাজার বিশ্বরোডে নামিয়ে দিয়েছে।

জমশেদ আলী নামে অপর এক যাত্রী বলেন, একসঙ্গে ছুটি শুরু হলে মানুষের কষ্ট বাড়ে। এ বছর প্রতিষ্ঠানগুলো ধাপেধাপে ছুটি দিচ্ছে। তাই যানজটের ভোগান্তি কমে এসেছে।

চট্টগ্রাম থেকে কুমিল্লায় আসা শাহাদাত হোসেন বলেন,  এবার যানজটে পড়িনি। কুমিল্লায় আসতে আগের চেয়ে কম সময় লেগেছে।

ঈদ উপলক্ষে মহাসড়কের পরিস্থিতি ও প্রস্তুতি নিয়ে কথা বলেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ।  

তিনি বলেন, মহাসড়কে গাড়ির চাপ আছে। তবে যানজট নেই। দুর্ঘটনাকবলিত যানবাহন ও হতাহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর জন্য ৫ টি রেকার ও পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। সমগ্র চট্টগ্রাম বিভাগের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত কোনো যানবাহনে যেন চাঁদাবাজি না হয় এবং ট্রাফিক ব্যবস্থাপনা নির্বিঘ্ন রাখতে রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপি ও ২২ টি হাইওয়ে থানা, ফাঁড়ির ওসি এবং আইসিদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী এবং যাত্রীবাহী কোনো যানবাহন না থামানো ও মহাসড়কে কোনোপ্রকার চেকপোস্ট না বসানোর জন্য হাইওয়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, মহাসড়কের সংস্কার কাজ আপাতত বন্ধ রয়েছে। ঈদের ছুটি শেষ হবার এক সপ্তাহ পর কাজ পুনরায় শুরু হবে। মহাসড়কে যানজট এড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।