ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ায় আগুনে ৩৪ দোকান পুড়ে ১০ কোটি টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
কোটালীপাড়ায় আগুনে ৩৪ দোকান পুড়ে ১০ কোটি টাকার ক্ষতি আগুনে পুড়ল ৩৪টি দোকান

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় আগুনে ৩৪টি দোকান পুড়ে গেছে। এ ঘটনায় প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

শনিবার (২২ এপ্রিল) দিনগত রাত ১০টার দিকে উপজেলার ঘাঘর বাজারের বেপারী পট্টিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়।

এ ব্যাপারে কোটালীপাড়া ফায়ার স্টেশনের ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে ঘাঘর বাজারের বেপারী পট্টিতে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও ঘাঘর বাজারের ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভানো হয়। কিন্তু তার আগেই আগেই ৩৪টি দোকান ক্ষতিগ্রস্ত হয়। আগুন নেভাতে গিয়ে হাসান শেখ, আশুতোষ দাসসহ পাঁচ স্বেচ্ছাসেবী আহত হন। আহতদের কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এদিকে আগুনে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি ব্যবসায়ীদের। আমরাও প্রাথমিকভাবে এমনটাই ধারণা করছি।  

ঘাঘর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, এই অগ্নিকাণ্ডের ৩৪ জন ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। এরা বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। আমি এই ব্যবসায়ীদের ব্যাংক লোন মওকুফসহ নতুন করে লোন দেওয়ার দাবি জানাচ্ছি। অগ্নিকাণ্ডের ঘটনার পরে গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কাজী মাহবুবুল আলম, কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।