ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাপ নেই ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
চাপ নেই ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে

নারায়ণগঞ্জ: ভিড় সামলে হলেও ঢাকা-চট্টগ্রাম থেকে পরিবার-পরিজনের সঙ্গে গ্রামে ঈদ করতে গেছেন অনেক মানুষ। ঈদ শেষে শুরু হচ্ছে কর্মস্থলে ফেরা।

ধীরে ধীরে ফিরছেন মানুষ। তবে এখনও চাপ শুরু হয়নি নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে।

রোববার (২৩ এপ্রিল) সকাল থেকে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে দেখা গেছে, এখনো প্রায় ফাঁকা। যানবাহন চলাচল তুলনামূলকভাবে নয়। ট্রাফিক বিভাগের প্রত্যাশা, এবার ভোগান্তি ছাড়াই ফিরতে পারবে মানুষজন।  

সোমবার থেকে ব্যাংক, বিমা, সরকারি বেসরকারি অফিস, গার্মেন্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলে যাওয়ার কথা রয়েছে। যারা গ্রামের বাড়িতে ঈদ করতে গেছেন, তারা কর্মস্থলে যোগ দিতে আজই হয়তো রওনা দেবেন গ্রামের বাড়ি থেকে।

মহাসড়কে গ্রিনলাইন বাসের চালক আব্দুল্লাহ আলম জানান, আমরা ঈদের পর ঢাকা ফেরার যাত্রায় কোনো যানজট পাইনি। এবার ঈদের আগে ঢাকা থেকে যাবার পথেও যানজট ছিল না তেমন।

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের তিশা বাসের কাউন্টার ইনচার্জ শাহীন জানান, এবার মানুষ ফিরা শুরু করেছে ধীরে ধীরে। একসঙ্গে অতিরিক্ত মানুষের চাপ না থাকায় যানজট আমরাও স্বস্তিতে বাস ছাড়তে পারছি।  

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, ঈদযাত্রায়ও আমরা বিশেষ ব্যবস্থা নিয়েছিলাম এবং তেমন কোন যানজট দেখা যায়নি। মাঝে মাঝে যানবাহনের চাপ থাকলেও সেটি ছিল সহনীয়। আমরা আশা করছি ফেরার যাত্রাটাও হবে স্বস্তির। সকাল থেকে মহাসড়কে কোথাও যানজট নেই। এ ছাড়া আমরা সড়কে দায়িত্ব পালন করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
এমআরপি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।