ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

গ্যাসের গন্ধের কারণে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমে ফোন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
গ্যাসের গন্ধের কারণে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমে ফোন

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় ছড়িয়ে পড়েছে গ্যাসের গন্ধ। সোমবার রাতে রামপুরার মোল্লাবাড়ি, রামপুরা নতুন রাস্তার বউবাজার ও তালতলা এলাকাজুড়ে এ গন্ধ ছড়িয়ে পড়ে।

রামপুরার বনশ্রী ও মগবাজারের সিদ্ধেশ্বরী এলাকায়ও গ্যাসের গন্ধ পাওয়া গেছে বলে জানা যাচ্ছে।  

এতে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন। আতঙ্ক না ছড়িয়ে চুলা জ্বালানো বন্ধ রাখতে স্থানীয় মসজিদগুলো থেকে মাইকিং করা হচ্ছে।   

ঘটনার বিষয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, রাজধানীর বিভিন্ন জায়গায় গ্যাসে গন্ধ পাওয়া যাচ্ছে। এরকম বেশ কয়েকটি ফোন আমাদের কন্ট্রোলরুমে এলে আমরা সঙ্গে সঙ্গে বিষয়টি  তিতাসকে জানাই। এই গ্যাসের গন্ধের কারণে কোন দুর্ঘটনার সংবাদ পাওয়া যায়নি। তবে যে কোনো দুর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিস সবসময়ই প্রস্তুত থাকে।  

এদিকে গ্যাস ছড়ানোর বিষয়ে বিবৃতি দিয়েছে তিতাস কর্তৃপক্ষ। এভাবে গ্যাস ছড়ানোর কারণ জানানো হয়েছে সেখানে।

তিতাসের বরাতে বাংলাদেশ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়েছে, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে৷ তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে৷ 

নগরবাসীকে আতঙ্কিত না হবার পরামর্শ দেওয়া হয়েছে বিবৃতিতে।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এসএমএকে/এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।