ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালতে হাজিরার পথে নেতাকর্মীদের যা বললেন মামুনুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আদালতে হাজিরার পথে নেতাকর্মীদের যা বললেন মামুনুল হক

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় সাক্ষ্য গ্রহণকালে আদালতে হাজির হয়ে নেতাকর্মীদের দৃঢ় চেতনা ধারণ ও মিথ্যা নয় বরং সত্যকে আকড়ে ধরার কথা বলেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

মঙ্গলবার (২৫ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালতে হাজির করা হয় মামুনুল হককে।

পরে তাকে আদালতের কার্যক্রম শেষে নিয়ে যাওয়ার সময় প্রীজন ভ্যানের জানালা থেকে নেতাকর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।  

তার বক্তব্যের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় তার অনুসারিরা। এসময় পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দেয়।

মামুনুল হক বলেন, আল্লাহ ও তার রাসূলের জন্য হিজরত করার অর্থ হলো দুনিয়ার সবকিছু ছাড়া। আল্লাহ ও তার রাসূলকে খুশি করার জন্য সমস্ত স্বার্থকে ত্যাগ করা। মিথ্যাকে ত্যাগ করা সমস্ত অন্যায়কে ত্যাগ করা। এই হিজরতের শিক্ষা দিয়েই বুখারী শরীফের কিতাব শুরু হয়েছে। তোমরা দৃঢ় এই চেতনাকে ধারণ করবা। মিথ্যা নয় সত্যকে আকরে ধরবা।

এসময় আদালতপাড়ায় উপস্থিত নেতাকর্মীরাও আবেগাপ্লুত হয়ে পড়েন।

এর আগে মঙ্গলবার সকাল ৯টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয় মামুনুল হককে। এসময় আদালতপাড়া জুড়ে বাড়তি নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন করা হয়। এদিন সোনারগাঁ থানায় দায়েরকৃত তার বিরুদ্ধে ধর্ষণ মামলায় আরো দুজন সাক্ষী মামুনুল হকের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেন।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে আসা ও নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে নেতাকর্মীরা জড়ো হতে চাইলে পুলিশ সেটি হতে দেয়নি।  

তবে প্রিজন ভ্যানের জানালা দিয়ে তিনি কোনো বক্তব্য দিয়েছেন কিনা সেটি তিনি জানেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।