ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চেয়ারম্যানের ঈদ শুভেচ্ছা পোস্টারে নিজের ইউনিয়নের নামই ভুল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
চেয়ারম্যানের ঈদ শুভেচ্ছা পোস্টারে নিজের ইউনিয়নের নামই ভুল!

পটুয়াখালী: গলাচিপা উপজেলার ৯ নম্বর কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম মাইনুল সিকদার এবারের ঈদুল ফিতরে পোস্টার ছেপে এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু সেই পোস্টারে তার নিজের ইউনিয়নের নামই ভুল দেখা গেছে।

পোস্টারে লেখা হয়েছে ‘কালাগাছিয়া’ ইউনিয়ন পরিষদ।  বিষয়টি নজরে আসতে ইউনিয়নজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

মাইনুল সিকদার পোস্টারে নিজের বিশাল একটি ছবি সংযুক্ত করেছেন। এ ছাড়া রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ছবি। তিনি স্থানীয় সংসদ সদস্য এসএম শাহাজাদা সাজু ও উপজেলা চেয়ারম্যান শাহীন শাহের ছবিও নিজের পোস্টারে ব্যবহার করেছেন।

এলাকাবাসীর ভাষ্য, বঙ্গবন্ধুর ছবি যে পোস্টারে আছে, সেটিতে নিজ ইউনিয়নের নাম ভুল করা অপরাধের শামিল। তা ছাড়া পোস্টারে প্রধানমন্ত্রীর ছবিও রয়েছে। এমন ভুল মেনে নেওয়াও কষ্টকর। চেয়ারম্যান এই এলাকার মানুষ। ছোটবেলা থেকে নিজের এলাকার নাম বয়ে চলেছেন। তিনি কীভাবে এমন ভুল করতে পারেন, সেটিও প্রশ্ন স্থানীয়দের।

সামাজিক যোগাযোমাধ্যমে পোস্টারের ছবি প্রকাশিত হলে ব্যবহারকারীদের অনেকেই চেয়ারম্যানের শিক্ষাগত যোগ্যতা ও বিচক্ষণতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরাও বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কিন্তু বিষয়টি নিয়ে কেউ কোনো মন্তব্য করতে চাননি।

ভুল করলেও চেয়ারম্যান কামরুল ইসলাম মাইনুল সিকদার বিষয়টিকে ১০০ নম্বরের পরীক্ষায় দশ নম্বর কাটা যাওয়ার সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেন, ‘এটি কোনো ভুলই না। ’

মাইনুল সিকদার বলেন, আমি এলাকায় থাকি। ঢাকায় পোস্টার তৈরি করতে দিয়েছিলাম। তারা আগের পোস্টার দেখে তৈরি করেছে। একটাই টাইপিং মিসটেক হয়েছে। এটা তেমন বড় বিষয় না।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।