ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
কুষ্টিয়ায় অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ

কুষ্টিয়া: কুষ্টিয়ায় পৃথক এলাকায় অ্যালকোহল পান করে পাঁচজনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছে আরও কয়েকজন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পঞ্চম ব্যক্তির মৃত্যু হয়। এর আগে কুষ্টিয়া ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় চারজন।

এ নিয়ে কুষ্টিয়ায় অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে দাড়ালো পাঁচজনে। এছাড়া অ্যালকোহল পানে আরও কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সেই সঙ্গে নতুন করেও অ্যালকোহল পানে অসুস্থ হওয়ার খবরও পাওয়া যাচ্ছে।  

নিহতরা হলেন- কুষ্টিয়ার ভেড়ামারা উপলোর রকিবুল আলমের ছেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সিফাত (২৭), মিরপুর উপজেলার মশান বারুইপাড়া এলাকার হানিফের ছেলে রতন (২১), তার প্রতিবেশী খলিলের ছেলে সবুজ (২৪) ও ইদ্রিস আলীর ছেলে শাহানুর (২৩) এবং সদর উপজেলার আইলচারা এলাকার হারুন অর রশিদের ছেলে শাহিন (৪৭)। নিহদের মধ্যে রতন, সবুজ ও শাহানুরের বাড়ি ২০০ মিটারের মধ্যে।

জানা যায়, কুষ্টিয়ার ভেড়ামারা এবং পোড়াদহ এলাকা থেকে রোববার রাতে বিষাক্ত অ্যালকোহল পান করে আটজন অসুস্থ হয়ে রাতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়।

নিহত রতন এবং সবুজের পরিবারের দাবি, রোববার রাতে পোড়াদহ থেকে অ্যালকোহল কিনে নিয়ে এসে একই পাড়ার সাত-আটজন একসঙ্গে পান করে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সোমবার (২৪ এপ্রিল) ভোর থেকে দুপুর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা যায়।

স্থানীয় বারুইপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) মাসুম বিশ্বাস জানান, সকালে শাহানুরকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। পরে সন্ধ্যায় সে মারা যায়। রাতেই তার মরদেহ বাড়িতে নিয়ে আসা হয়েছে। ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, রোববার (২৩ এপ্রিল) রাতে বিষাক্ত অ্যালকোহল পান করে অসুস্থ হয়ে কয়েকজন হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তিনজন মারা যায়। এছাড়া উন্নত চিকিৎসার জন্য দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় সবুজ। মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলে নেওয়া হয় শাহানুরকে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।