ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ঘাটে যাত্রীর চাপ বাড়ছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট এলাকায় পোশাক কারখানার ঈদ ফেরত যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে।  

শুক্রবার (২৮ এপ্রিল) বেলা ১১টার দিকে পাটুরিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ঈদ ফেরত যাত্রীর চাপ বাড়ছে।

 

এই নৌরুটে ২০টি লঞ্চ ও ছোট বড় মিলিয়ে ২০টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারের কাজে নিয়োজিত রয়েছে।  

ঢাকা জেলার নবীনগর এলাকার পোশাক কারখানার শ্রমিক আওয়াল হোসেন বলেন, আমি মাদারীপুর থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত এসেছি। রাস্তায় কোনো যানজট ছিলো না। পাটুরিয়া ঘাট এলাকায় এসে কিছুটা ভোগান্তির মুখোমুখি হচ্ছি। কারণ গাড়ি ভাড়া দ্বিগুণ চাচ্ছে। পরিবারের সঙ্গে ঈদ শেষ করে নিজ কর্মস্থলে ফেরার জন্য বাড়ি থেকে ভোরবেলায় রওনা হয়েছি। সব জায়গায় একই অবস্থা গাড়িভাড়া প্রায় দ্বিগুণ। এসব দেখার কথা স্থানীয় প্রশাসনের। কিন্তু তাদের দেখতে পাইনি।  

একই অভিযোগ তুলে ধরেন মুক্তা নামের এক নারী।  

পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির ম্যানেজার পান্না লাল নন্দী বলেন, আজ সকাল থেকে ঈদফেরত যাত্রীর কিছুটা চাপ দেখা যাচ্ছে। গত কয়েক দিন যাবৎ তেমন যাত্রী না থাকায় দৌলতদিয়া অংশ থেকে প্রায় লঞ্চই ফাঁকা এই ঘাটে এসেছে। তবে অন্য আরেকটি লঞ্চ ঘাট আরিচা-কাজিরহাট নৌরুটেও যাত্রীর বেশ চাপ রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ঈদ ফেরত যাত্রী ও যানবাহন নির্বিঘ্নে পারাপার করতে আমরা ২০টি ফেরি নিয়োজিত রেখেছি। ঘাটগুলোতে যানবাহন আসামাত্রই ফেরিতে উঠে পদ্মা নদী পার হতে পারছে বলেও মন্তব্য করেন এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ