ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাগলের মৃত্যু কেন্দ্র করে সংঘর্ষে কৃষক খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ছাগলের মৃত্যু কেন্দ্র করে সংঘর্ষে কৃষক খুন

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় একটি ছাগল মারা যাওয়ার ঘটনার জেরে খুন হয়েছেন কৃষক আবুল কাশেম দুলা।  

এ ঘটনায় বর্তমান চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানসহ ৪০ জনের নামে মামলা করেছেন ওই কৃষকের বড় ভাই রেজাউল করিম।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে বকশীগঞ্জ থানায় এ মামলাটি করা হয়। এ মামলায় আজ্ঞাত ১০-১২ জনকে অভিযুক্ত করা হয়েছে।

জানা গেছে, বুধবার (২৬ এপ্রিল) স্থানীয় আলীরপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলামের মোটরসাইকেল চাপায় গ্রামের বাসিন্দা আবু মিয়ার একটি ছাগল মারা যায়। এ নিয়ে ওই শিক্ষককে লাঞ্ছিত করা হয়। পরে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আমানুজ্জামানের কাছে বিচার দেওয়া হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিষয়টি মীমাংসা করে দেয়।

কিন্তু বৃহস্পতিবার দুপুরে কৃষক আবুল কাশেম দুলা ঘটনাস্থলে এলে প্রতিপক্ষ আপন চাচাতো ভাই বাঙ্গা মিয়াসহ তার সহযোগীরা তাকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। এতে গুরুতর আহত হন কাশেম। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পাল্টা হামলা চালিয়ে বাঙ্গা মিয়াসহ অন্যান্য অভিযুক্তদের ঘর-বাড়ি ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় ওই গ্রামে চরম উত্তেজনা চলতে থাকে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। রাতভর আলীরপাড়া গ্রামে পুলিশ অবস্থান করে।

এদিকে আবুল কাশেম দুলার মৃতদেহ ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার রাতেই আলীরপাড়া পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কৃষক হত্যার ঘটনায় বগারচর ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুমকে ১৫ নম্বর আসামি ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম লিচুকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা এ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে মামলার বাদী রেজাউল করিম এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

বগারচর ইউনিয়ন চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রামানিক মাসুম বাংলানিউজকে বলেন, এটি ওদের পারিবারিক বিষয়। ঘটনার সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। আমাকে হয়রানি করতে এ মামলায় জড়ানো হয়ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।