ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবশেষে পরীক্ষায় বসছে আন্দোলনরত ১৫ শিক্ষার্থী

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
অবশেষে পরীক্ষায় বসছে আন্দোলনরত ১৫ শিক্ষার্থী

নীলফামারী: অবশেষে আজ রোববার (৩০ এপ্রিল) থেকে শুরু হওয়া পরীক্ষায় অংশ নিচ্ছে নীলফামারীর টুপামারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের আন্দোলনরত ১৫ শিক্ষার্থী। তবে প্রতিষ্ঠান প্রধানের ভুলে ফরম ফিলাপ না হওয়ায় পরীক্ষায় অংশ নিতে পারছে না এক শিক্ষার্থী।

 

শনিবার (২৯ এপ্রিল) রাত ১১টা ১০ মিনিটে নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এর আগে পরীক্ষার প্রবেশপত্র না পাওয়ায় শনিবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত স্কুলের বারান্দায় অবস্থান করে শিক্ষার্থীরা। পরে রাত ১০টা দিকে নীলফামারী-রামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা। আন্দোলনরত ১৫ শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নিতে পারার বিষয়টি  নিশ্চিত করেন নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার।

তিনি বলেন, বিষয়টি জানার পর শিক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়ার বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। শিক্ষার্থীরা প্রবেশপত্রের জন্য সড়ক অবরোধ ও বিদ্যালয়ের বারান্দায় অবস্থান করছিল। তাদের বুঝিয়ে বাড়ি পাঠিয়েছি। আমরা শিক্ষার্থীদেরন বাড়ি বাড়ি এডমিড কার্ড পৌছে দিয়েছি।  

জেলা শিক্ষা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান বলেন, ওই বিদ্যালয়ের ১১ জন শিক্ষার্থীর সমস্যা ছিল বিভাগ পরিবর্তন ও ১৬ জনের সমস্যা ছিল রেজিস্ট্রেশন ও প্রবেশপত্র না পাওয়ার। রেজিস্ট্রেশন ও প্রবেশপত্র না পাওয়ার মধ্যে ১৫ জন পরীক্ষার্থীর সমস্যা সমাধান হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের ভাষ্য, প্রবেশপত্র পাবো কিনা তা নিয়ে টেনশনে ছিলাম। পরীক্ষায় কি লিখবো বলতে পারছি না। আমরা চিন্তাও করিনি এভাবে আন্দোলন করে প্রবেশপত্র নিতে হবে।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।