ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমাণ ভেজাল ভোজ্যতেল-প্লাস্টিক পণ্য ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ১, ২০২৩
সিদ্ধিরগঞ্জে বিপুল পরিমাণ ভেজাল ভোজ্যতেল-প্লাস্টিক পণ্য ধ্বংস

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অনুমোদনহীন ভোজ্যতেল, লবণ প্লাস্টিক পণ্য ধ্বংস করা হয়েছে। সেই সঙ্গে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।  

র‍্যাব-১১ ও জেলা প্রশাসনের সমন্বয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় ভ্রাম্যমাণ আদালত অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের অভিযোগে ‘আল-আমিন প্লাস্টিক অ্যান্ড এসএসএম কোম্পানি’ নামক প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করেন। এ সময় ৫০ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমাণ অনুমোদনহীন ভোজ্যতেল, লবণ ও প্লাস্টিক পণ্য জব্দ করে ধ্বংস করা হয়।

রোববার (৩০ এপ্রিল) বিকেলে ওই প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার লিটার ভেজাল সয়াবিন তেল, সাড়ে ১২ হাজার লিটার ভেজাল সরিষার তেল, ১০ হাজার কেজি ভেজাল খাবার লবণ, ১ লাখ ১০ হাজার প্লাস্টিক বোতল, ৫ হাজার কেজি প্লাস্টিক তৈরির কাঁচামাল, ৫ হাজার মিটার নকল মোড়ক/লেভেল, ১০০টি প্লাস্টিক ড্রাম জব্দ করে ধ্বংস করা হয়।

প্রাথমিকভাবে জানা যায় প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অভিনব কায়দায় অনুমোদনবিহীন ভেজাল ভোজ্যতেল, খাবার লবণ ও অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে বাজারজাত করে আসছিল।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ১, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।