ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় আ.লীগের জনসভা বন্ধ করল ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, মে ৬, ২০২৩
খুলনায় আ.লীগের জনসভা বন্ধ করল ইসি

ঢাকা: খুলনা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর জনসভা বন্ধ করলেন রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন। জনসভায় দলটির কয়েকজন সংসদ সদস্যের অংশ নেওয়ারও কথা ছিল।

শনিবার (০৬ মে) রিটার্নিং কর্মকর্তা এক চিঠিতে ইসি সচিব মো. জাহাংগীর আলমকে বিষয়টি অবহিত করেছেন।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, খুলনা সিটি করপোরেশন উপলক্ষে ৬ মে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পক্ষে গোল্লামারা মোড়ে প্রধান সড়ক বন্ধ করে বিরাট আকারে মঞ্চ তৈরি করে জনসভার আয়োজন করা হয়। ওই জনভায় কয়েকজন সংসদ সদস্য উপস্থিত থাকার কথা জানা যায়। বিকেল সাড়ে ৩টায় একজন সহকারী  রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে জানতে পেরে তাৎক্ষনিকভাবে পুলিশ-প্রশাসন ও জেলা- প্রশাসককে অবহিত করা হয়। এরপর সব সহকারী রিটার্নিং কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থলে যাওয়া হয়। নির্বাচন পূর্ব মঞ্চ তৈরি করে জনসভা আয়োজন করা নির্বাচন আচরণ বিধি বহির্ভূত হওয়ায় বিষয়টি আয়োজনকারীদের অবহিত করে মঞ্চসহ সরঞ্জামাদি তাৎক্ষনিক সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়। এছাড়া তাৎক্ষনিকভাবে জনসভা স্থগিতসহ সরঞ্জামাদি অপসারন করা হয়।

তফসিল অনুযায়ী, খুলনা সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে ও বাছাই ১৮ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের শেষ সময় ২১ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ২৪ মে। প্রত্যাহারের শেষ সময় ২৫ মে, প্রতীক বরাদ্দ ২৬ মে ও ভোট ১২ জুন।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মে ০৬, ২০২৩
ইইউডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।