ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০০ টাকার বিনিময়ে ওসির বিরুদ্ধে মানববন্ধন, ভিডিও ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
১০০ টাকার বিনিময়ে ওসির বিরুদ্ধে মানববন্ধন, ভিডিও ভাইরাল

রংপুর: রংপুরের পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেনের বিরুদ্ধে ১০০ টাকার বিনিময়ে লোক ডেকে এনে মানববন্ধন শেষে টাকা না দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে।  

শনিবার (৬ মে) সকালে পীরগঞ্জ প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন শেষে টাকা না দেওয়ার এ ঘটনা ঘটে।

 

ভিডিওতে দেখা যায়, মানববন্ধনে অংশ নেওয়া এক নারী সাংবাদিকদের জানাচ্ছেন, তিনি কিছুই জানেন না। মানববন্ধনে অংশ নিলে ১০০ টাকা দেওয়া হবে তাকে বলা হয়েছিল। তাই তিনি অংশ নিয়েছেন। কিন্তু কী কারণে মানববন্ধন করা হচ্ছে সে সম্পর্কে তিনি কিছু জানেন না।  

মানববন্ধন শেষে প্রতিশ্রুতির ১০০ টাকা না পেয়ে ওই নারীকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় ভাইরাল হওয়া ভিডিওটিতে।  

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেনকে অপসারণের চেষ্টায় রয়েছে একটি মহল। এরআগে গত ২৯ এপ্রিল রংপুরের পীরগঞ্জ থানার ওসির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিত ভিডিও প্রকাশের প্রতিবাদে উপজেলা সদরে মানববন্ধন করা হয়।  

সম্প্রতি সংঘবদ্ধ বালু ব্যাবসায়ীরা ওসির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে। রাতারাতি ফুটেজটি ভাইরাল হয়ে যায়।  

ফুটেজের জের ধরে রংপুরের পুলিশ সুপার পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেনকে গত ২৪ এপ্রিল রংপুর পুলিশ লাইনে ক্লোজড করে প্রশাসন। এ ঘটনায় গোটা উপজেলায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। মানববন্ধন থেকে বক্তারা পুরো বিষয়টিকে স্থানীয় বালু ব্যবসায়ীদের ষড়যন্ত্র আখ্যা দিয়ে অবিলম্বে ওসিকে পুনর্বহালের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।