ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাত্রী ধর্ষণের অভিযোগে কলেজের সব দায়িত্ব হারালেন শিক্ষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মে ৯, ২০২৩
ছাত্রী ধর্ষণের অভিযোগে কলেজের সব দায়িত্ব হারালেন শিক্ষক

গোপালগঞ্জ: গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফার বিরুদ্ধে একই কলেজের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হওয়ায় তাকে রোভার স্কাউট, ভর্তি কমিটির সদস্য ও কলেজের ইংরেজি বিভাগীয় সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো. অহিদ আলম লস্কার জানিয়েছেন, উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ (মঙ্গলবার) স্টাফ কাউন্সিলের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক গোলাম মোস্তফাকে রোভারের দায়িত্ব এবং ভর্তি কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

এছাড়া বিভাগীয় যে সব দায়িত্ব তিনি পালন করতেন সেখান থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, জাতির পিতার নামাঙ্কিত বঙ্গবন্ধু কলেজে এমন একজন শিক্ষক কোনোভাবেই আমাদের কাম্য নয়, আমরা তা আশাও করি না। তিনি বিগত দিনগুলোতেও যা করেছেন এবং তার এই ধারাবাহিক কার‌্যক্রম এটা বঙ্গবন্ধু কলেজ আর সইতে পারছে না। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। একইভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি দ্রুততম সময়ে তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য।  

এদিকে ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া সরকারি বঙ্গবন্ধু কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফাকে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার (৯ মে) সকালে তাকে সদর কোর্টের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অনুশ্রী রায়ের আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠান। গতকাল সোমবার (৮ মে) রাতে একই কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনার্স প্রথম বর্ষের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।
 
মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, গত রোববার (৭ মে) দুপুরের দিকে ওই ছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করেন ওই শিক্ষক। পরের দিন গতকাল সোমবার (৮ মে) ওই ছাত্রীর মা শিক্ষক গোলাম মোস্তফাকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন (মামলা নং-১৩/১৯৪)। একই দিন রাতে পুলিশ তাকে গ্রেফতার করে।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মে ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।