ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাবনায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মে ৯, ২০২৩
পাবনায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬

পাবনা: আঞ্চলিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাবনার হেমায়েতপুরে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৬ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৯ মে) দুপুরের দিকে হেমায়েতপুরের বাঙাবাড়ি এলাকায় স্থানীয় আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (৮ মার্চ) রাতে স্থানীয় আওয়ামী লীগের এক বর্ধিত সভাকে কেন্দ্র করে মঙ্গলবার (৯ মার্চ) দুপুরের দিকে উভয় পক্ষ দেশিয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসময় ওই এলাকায় কিছু বাড়িতে ভাঙচুর চালানো হয়। খবর পেয়ে স্থানীয় পুলিশ প্রশাসন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবকি রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান।  

তবে পুরো বাঙাবাড়ি এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুরুষশূন্য হয়ে পড়েছে পুরো গ্রাম।

হেমায়েতপুর পুলিশ ফাড়ির ইনচার্জ মো. আব্দুস সালাম স্থানীয় সূত্রে জানান, দীর্ঘদিন ধরেই হেমায়েতপুর ইউনিয়নের বাঙাবাড়ি ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নজু মন্ডল ও সাধারণ সম্পাদক আনিস সরদারের মধ্যে আঞ্চলিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝামেলা চলে আসছিল। সোমবার (৮ মে) সংশ্লিষ্ট ইউনিয়নের তিনটি ওয়ার্ড নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতারা এক বর্ধিত সভার আয়োজন করেন। সেই সভায় সভাপতি ও সম্পাদকের বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে রাতেই তাদের মধ্যে উত্তেজনা ও গোলাগুলির ঘটনা ঘটে। তবে রাতের ঘটনায় কেউ হতাহত না হলেও মঙ্গলবার (৯ মে) প্রকাশ্য দিবালোকে দেশিয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটলে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  

আহতদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় সম্পৃক্তদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।