ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে সমশের জুটমিলে আগুন, ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মে ১০, ২০২৩
নরসিংদীতে সমশের জুটমিলে আগুন, ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নরসিংদী: নরসিংদী শহরের সমশের জুটমিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (০৯ মে) দুপুরে শহরের চরসুজাপুরে মিলের ড্রেসিং-ড্রইং সেক্টর থেকে আগুনের সূত্রপাত হয়।

 

পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পায় কারখানা কর্তৃপক্ষ। তবে অগ্নিকাণ্ডে মিলের প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) এম এ ছাত্তার জানায়, দুপুর প্রায় ১টা ৫০ মিনিটে কারখানার ড্রেসিং-ড্রইং সেক্টরে আগুন দেখতে প্রায় শ্রমিকরা। সঙ্গে সঙ্গে কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয় এবং পাশাপাশি নরসিংদী ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রায়হান বলেন, সমশের জুটমিলে আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারীর নেতৃত্বে দুটি ইউনিয়ন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আমরা দ্রুত কাজ করার কারণে আগুন ছড়িয়ে যেতে পারেনি। যার কারণে ভয়াবহ ক্ষতি থেকে মিলটি রক্ষা পেয়েছে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত কিনা মিলের কোনো গাফিলতির কারণে হয়েছে তা তদন্তের পর বলা যাবে। প্রাথমিকভাবে মিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে তাদের ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তদন্তের পর সঠিক কারণ ও তথ্যটা বলা যাবে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, মে ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।