ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার গাড়ি বহরে হামলায় সাজাপ্রাপ্ত মালেক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ১০, ২০২৩
শেখ হাসিনার গাড়ি বহরে হামলায় সাজাপ্রাপ্ত মালেক আটক আটক সাজাপ্রাপ্ত মালেক

সাতক্ষীরা: তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামানকে (৪৭) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১০ মে) দুপুরে র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি সদরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (০৯ মে) সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক মো. আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামান সাতক্ষীরার কলারোয়ার বাসিন্দা।

গত ১৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও ৪৪ জনকে সাতবছর করে কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে মো. আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামান সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত। তিনি পলাতক ছিলেন।

র‌্যাব জানায়, র‌্যাব-৬ খুলনার একটি গোয়েন্দা দল এ মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের আটকের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (০৯ মে) র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে আসামি মো. আব্দুল মালেক সাতক্ষীরা সদর থানা এলাকায় গোপনে আত্মীয়ের বাড়িতে এসেছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষে আভিযানিক দলটি কুশখালী এলাকায় অভিযান পরিচালনা করে আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামানকে আটক করতে সক্ষম হয়। তাকে কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফেরার পথে দুপুর পৌনে ১২টার দিকে বিএনপি নেতাকর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস রাস্তায় আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় করা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।  

এছাড়া অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় গত ১৮ এপ্রিল বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও ৪৪ জনকে সাতবছর করে কারাদণ্ড দেয় আদালত।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।