ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় একসঙ্গে জন্ম নেওয়া ৪ কন্যার নাম দোয়েল, কোয়েল, ময়না, টিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ১০, ২০২৩
চুয়াডাঙ্গায় একসঙ্গে জন্ম নেওয়া ৪ কন্যার নাম দোয়েল, কোয়েল, ময়না, টিয়া

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় এক সঙ্গে জন্ম নেওয়া চার কন্যা শিশুর নাম রাখা হয়েছে দোয়েল, কোয়েল, ময়না ও টিয়া।  

বুধবার (১০ মে) দুপুরে ওই চার নবজাতকের নামকরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

এর আগে মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় কল্পনা খাতুন (২৮) নামে এক গৃহবধূ শহরের বেসরকারি ক্লিনিক আঁখি তারা জেনারেল হাসপাতালে এক সঙ্গে চার কন্যা শিশুর জন্ম দেন।  

সফল সিজারিয়ান (অস্ত্রপচার) করেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আকলিমা খাতুন।  
একসঙ্গে চার কন্যা সন্তানের জন্ম হওয়ায় যেমন খুশি, তেমনি তাদের লালন-পালন, চিকিৎসা ব্যয় ও ক্লিনিকের বিল মেটানো নিয়েও চিন্তায় পড়েন তাদের দিনমজুর বাবা মাহাবুব। তিনি জেলার দামুড়হুদা উপজেলার জুরানপুর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের বাসিন্দা।

এদিকে, একসঙ্গে চার কন্যা সন্তানের জন্ম দেওয়ার খবর পেয়ে বুধবার (১০ মে) নবজাতকদের দেখতে ওই ক্লিনিকে যান চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। কল্পনা-মাহাবুব দম্পতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।  

একই সঙ্গে তাদের মিষ্টিমুখ করান ও নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা করেন এবং হাসপাতাল কর্তৃপক্ষকে নবজাতকদের যাবতীয় চিকিৎসা খরচ বিনামূল্যে প্রদানের জন্য অনুরোধ জানান।  

এসময় ওই দম্পতির অনুরোধে জেলা প্রশাসক তাদের চার নবজাতকের নামকরণ করেন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, এক সঙ্গে চার কন্যা শিশুর জন্মের খবর পেয়ে আমরা ক্লিনিকে তাদের দেখতে যাই। ওই দম্পতিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে মিষ্টিমুখ করানো হয়েছে এবং আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। সেই সঙ্গে আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি, তারা যেন নবজাতকদের যাবতীয় চিকিৎসা খরচ বিনামূল্যে প্রদান করেন। এসময় শিশুদের বাবা-মায়ের অনুরোধে তাদের যথাক্রমে দোয়েল, কোয়েল, ময়না ও টিয়া নামকরণ করা হয়।  

ডিসি আরও বলেন, চার নবজাতকসহ তাদের মা সুস্থ আছেন। আমরা তাদের পাশে আছি। যে কোনো প্রকার সহায়তা লাগলে আমরা দেবো।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।