ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবিক ট্রাভেল ভ্লগ বানিয়ে সম্মাননা পেলেন ইমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মে ১২, ২০২৩
মানবিক ট্রাভেল ভ্লগ বানিয়ে সম্মাননা পেলেন ইমন

ঢাকা: মানবিক ও ট্রাভেল ভ্লগ বানিয়ে সম্মাননা পেলেন সংবাদকর্মী ও কনটেন্ট ক্রিয়েটর ইমরুল কাওসার ইমন।

শুক্রবার (১২ মে) নেপালের রাজধানী কাঠমান্ডু শহরের থামেলে একটি হোটেলে ‘নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’র পক্ষ থেকে আয়োজিত বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা এবং সংস্কৃতিক অনুষ্ঠানে তার হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন নেপালের পর্যটনমন্ত্রী শ্রী সুধন কিরাতি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পর্যটনমন্ত্রী সুধন কিরাতি বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক পুরোনো। বাংলাদেশিরা আমাদের সব সময়ই ভালো বন্ধু মনে করে, আমরাও তাদের ভালো বন্ধু মনে করি। দুই দেশের মধ্যে ব্যবসায়ীক সম্পর্ক আরও শক্তিশালী করতে আমরা চেষ্টা করে যাচ্ছি।  

এসময় তিনি আরও বলেন, নেপালের পর্যটন সারা পৃথিবীর মানুষকে আকৃষ্ট করছে। নেপালের পর্যটনখাত এখন অন্য যে কোনো সময়ের থেকে আরও বেশি সমৃদ্ধ।  

নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি আয়োজিত এই অনুষ্ঠানে স্পেশাল কন্ট্রিবিউশন ইন কনটেন্ট ক্রিয়েটিং ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয় ইমরুল কাওসার ইমনকে।  

২০২২ সালের মে’তে তার তৈরি ৪২ সেকেন্ডের একটি স্বল্পদৈর্ঘ্য কনটেন্ট বিশ্বব্যাপী মানাবতাকে নাড়া দেয়। সেই ভিডিওতে দেখা যায়, ঢাকার রাস্তায় মোটরসাইকেলের পেছনে বসা একজন নারী, একটি পথশিশুকে স্নেহের পরশ বুলিয়ে দিচ্ছিলেন।  

এছাড়াও ২০২২ সালের নেপালের সোলাখুম্বু জেলায় অবস্থিত বিশ্বের সবচেয়ে বিপজ্জনক বিমানবন্দর লুকলা নিয়েও ভিডিও কনটেন্ট তৈরি করেন তিনি, যেটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।  

এছাড়াও থাইল্যান্ড, মালয়েশিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকাসহ আরও বেশ কয়েকটি দেশের দুর্গম এলাকায় গিয়ে কনটেন্ট তৈরি করেন ইমন।  

কনটেন্ট ক্রিয়েটর ইমন বলেন, এই সম্মাননা আমার কাজের গতিকে আরও তরান্বিত করবে। ভবিষ্যতে নতুন চ্যালেঞ্জ নিয়ে নতুন নতুন ভিডিও তৈরি করার চেষ্টা করব।  

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেপালের সংসদ সদস্য রানা কুমারীসহ সংগঠনের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
টিএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।