ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে সীমান্তে পড়েছিল বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
দিনাজপুরে সীমান্তে পড়েছিল বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ 

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমতলী সীমান্তে মঞ্জুরুল ইসলাম (২২) নামে এক বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ মে সকালে) বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহযোগিতায় মরদেহটি উদ্ধার করা হয়।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তার মৃত্যু হয়েছে বলে দাবি করছেন স্থানীয়রা। তবে বিজিবির কর্মকর্তা বিএসএফ কর্তৃক গুলির বিষয়টি নিশ্চিত করেনি।  

এর আগে মঙ্গলবার (১৬ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানা গেছে।  

নিহত মঞ্জুরুল চিরিরবন্দর উপজেলার শাহপুর কামারপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রাত সাড়ে ১২টার দিকে সীমান্তে গুলির শব্দ শুনতে পান স্থানীয়রা। পরে বিষয়টি তারা পুলিশকে অবহিত করলে পুলিশ সকালে ঘটনাস্থলে গিয়ে বিজিবির সহযোগিতায় মরদেহ উদ্ধার করে।  

এ বিষয়ে ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির জানান, এক যুবক নিহত হওয়ার বিষয়টি জেনেছি। তবে বিএসএফ গুলি করে হত্যা করেছে কি না তা আমরা নিশ্চিত না। এ বিষয়ে আমরা পতাকা বৈঠক ডেকেছি।   

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ জানান, নিহতের শরীরে ৪টি গুলির চিহ্ন রয়েছে। মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  

তিনি আরও জানান, বিএসএফের গুলিতেই তার মৃত্যু হয়েছে কিনা এটি এখনও নিশ্চিত না। তবে নিহতের পরিবার ও স্থানীয়দের দাবি তাকে বিএসএফ গুলি করে হত্যা করেছে।  

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।