ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রবীন্দ্র জয়ন্তীতে সাংবাদিকদের অসম্মান, দুঃখ প্রকাশ জেলা প্রশাসকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মে ১৮, ২০২৩
রবীন্দ্র জয়ন্তীতে সাংবাদিকদের অসম্মান, দুঃখ প্রকাশ জেলা প্রশাসকের

নওগাঁ : নওগাঁর পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকীর উৎসবের উদ্বোধনী দিনের অব্যবস্থাপনার কথা স্বীকার করেছেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।  

সাংবাদিকদের অসম্মানের ঘটনার কথা স্বীকার করে অবশেষে এ জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

 

বুধবার (১৭ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ অব্যবস্থপনার কথা স্বীকার করেন। আগামী দিনে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার প্রতিশ্রুতি দেন।

জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়ে নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল নয়নসহ বিভিন্ন উপজেলা প্রেসক্লাবের নেতারা বক্তব্য দেন।  

এসময় জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতরা ও জেলা প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা পতিসরের সাংবাদিকদের সম্মান করা হয়নি দাবি তুলে  তীব্র প্রতিবাদ করে জেলা প্রশাসকের কাছে ব্যখ্যা চান।  

এ প্রসঙ্গে ডিসি খালিদ মেহেদী হাসান বলেন, আয়োজনের প্রথম দিনে সাংবাদিকদের বসার কোনো জায়গা না থাকার ঘটনায় আমি বিব্রত ও লজ্জিত। এ জন্য সবার কাছে দুঃখ প্রকাশ করছি।  

আগামীতে কোনো আয়োজনে যাতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি যাতে না হয় তার প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, পতিসরে এবার বিশ্বকবির জন্মোৎসবের মূল আয়োজন ছিলো। তিন দিনের অনুষ্ঠানের প্রথম দিনে অব্যবস্থাপনার কারণে আগত সাংবাদিকরা বসার জায়গা পাননি। নিজেরা অসম্মানিত হয়েছেন বলে জানান।  

এ ঘটনায় নওগাঁ জেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিকরা প্রতিকার চেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

এসব ঘটনার জন্য নওগাঁ জেলা প্রশাসনকে দায়ী করেন তারা। ঘটনার সুষ্ঠু সমাধানের দাবি জানিয়ে আন্দোলন কর্মসূচি দেয় নওগাঁ জেলা প্রেসক্লাব। তাদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করে সাংবাদিকদের অন্যান্য সংগঠন।  

সেই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের বিরুদ্ধে সাংবাদিকরা রাজশাহী বিভাগীয় কমিশনারের কাছে একটি স্মারকলিপি দেন। কয়েক দিন নাটকীয়তার পর জেলা প্রশাসক সাংবাদিকদের নিয়ে মত বিনিময় সভায় বসেন।

এদিকে জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকরা নওগাঁ জেলা প্রেসক্লাবে জড়ো হোন। সেখানে বক্তারা আগামী দিনে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার পাশাপাশি নিজেদের সুরক্ষা ও অধিকার আদায়ে এক থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।