ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রলারের ইঞ্জিন বিকল, চারদিন ধরে সাগরে ভাসছেন ১৪ জেলে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
ট্রলারের ইঞ্জিন বিকল, চারদিন ধরে সাগরে ভাসছেন ১৪ জেলে ফাইল ছবি

পাথরঘাটা (বরগুনা): মাছ ধরার সময় হঠাৎ বিকল হয়ে যায় ট্রলারের ইঞ্জিন। এতে গত চারদিন ধরে ওই ট্রলারসহ সাগরে ভাসছেন ১৪ জন জেলে।

রোববার (২১ মে) এমনই তথ্য নিশ্চিত করেছে বরগুনার পাথরঘাটা ট্রলার মালিক সমিতি।

জানা গেছে, পাথরঘাটার ছগির হোসেনের মালিকানাধীন এফবি মারিয়া নামের একটি মাছ ধরার ট্রলার গত চার দিন ধরে ভাসছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে। ট্রলারটি উদ্ধারে মালিক সমিতির পক্ষ থেকে সাগরে আরেকটি ট্রলার পাঠানো হয়েছে।  

রোববার (২১ মে) সকাল সাড়ে ১০টায় বিষয়টি নিশ্চিত করেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

ট্রলারের মালিক ও মাঝি ছগির হোসেনের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গত ১৫ মে দুপুরে পাঁচদিনের বাজার সদাই করে ১৪ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে রওনা দিয়ে যায় এফবি মারিয়া নামের ট্রলারটি। ৬৫ দিনের মৎস্য অবরোধের আগেই ঘাটে আসার কথা ছিল তাদের। কিন্তু চার দিনের মাথায় গত ১৮ মে ইঞ্জিনে পানি ঢুকে বিকল হয়ে যায় ট্রলারটি। সেই থেকেই সাগরে ভাসছেন তারা।

তিনি আরও জানান, রোববার (২১ মে) সকাল ১০টার দিকে ট্রলারটি ভাসতে ভাসতে নেটওয়ার্কের আওতায় আসলে, মালিক সমিতিকে বিষয়টি অবগত করেন ট্রলার মালিক ও মাঝি সগির হোসেন। এরপর ট্রলারটি উদ্ধারে সাগরে আরেকটি ট্রলার পাঠানো হয়।

পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কন্টিজেন্ট কমাণ্ডার মাহবুবুর রহমান বলেন, সাগরে ভাসতে থাকা ট্রলারটি উদ্ধারের জন্য মালিক সমিতির একটি ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে রওনা হয়েছি।  

ভাসতে থাকা ট্রলারের মাঝিমাল্লা সবাই নিরাপদে আছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।