ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির সুবর্ণ জয়ন্তীতে নিখরচায় সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির সুবর্ণ জয়ন্তীতে নিখরচায় সেবা চিকিৎসাসেবা দিচ্ছেন ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী

চাঁদপুর: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নিখরচায়  চিকিৎসাসেবা দিয়েছেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

২০ মে থেকে চাঁদপুর শহরের স্টেডিয়াম রোড নিজ চেম্বারে তিনি শহর ও গ্রামাঞ্চল থেকে আসা বিভিন্ন বয়সী নারী রোগীদের নিখরচায় চিকিৎসাসেবা দিচ্ছেন।

২৫ মে পর্যন্ত চলবে এই চিকিৎসাসেবা।

সোমবার (২২ মে) সকালে গিয়ে দেখা গেছে তিনি রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত  চলে এই নিখরচায় চিকিৎসাসেবা। এছাড়া এই চিকিৎসক গত ১৬ বছর বিভিন্ন দিবসে নিখরচায় চিকিৎসাসেবা দিয়ে আসছেন।

ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে চিকিৎসাসেবা দেওয়াটা কর্তব্য মনে করি। কারণ অনেকেই অর্থের অভাবে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারেন না। কিন্তু চিকিৎসাসেবা পাওয়া তার নাগরিক অধিকার। আর এই বিষয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন-কোনো মানুষ যেন বিনা চিকিৎসায় মারা না যায়।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৩০ মে ‘জুলিও কুরি’ শান্তি পদক পেয়েছেন। কোনো স্বাধীন দেশের রাষ্ট্র নায়কের এটিই প্রথম পুরস্কার। যে পুরস্কার আমাদের দেশকে সম্মানিত করেছে এবং আন্তর্জাতিকভাবে আমরা অনেক সম্মান লাভ করেছি। এই পুরস্কার প্রাপ্তিকে যেন জনগণের কাছে পৌঁছে দিতে পারি সেজন্য বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছি। মুক্তিযোদ্ধা হিসেবে চিকিৎসাসেবা দিয়ে আমি নিজেও খুব প্রশান্তি পাচ্ছি। আমার এই বিনামূল্যে চিকিৎসাসেবা সব সময় অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক এবং ২০১২ সালে তিনি স্বাধীনতা পদক প্রাপ্ত হন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।