ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতের উন্নয়ন দেখাতে বাংলাদেশের রাস্তার ছবি ব্যবহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
ভারতের উন্নয়ন দেখাতে বাংলাদেশের রাস্তার ছবি ব্যবহার রাস্তাটি

জি-২০ অন্তভুক্ত দেশগুলোর তৃতীয় ট্যুরিজম ওয়ার্কিং গ্রুপের বৈঠকে ভারতের জম্মু-কাশ্মীরের সরকারি কর্মকর্তারা শ্রীনগরের উন্নয়নের চিত্র ফুটিয়ে তুলতে বাংলাদেশের বরিশাল বিভাগের একটি ছবি ব্যবহার করেছেন।

সোমবার (২২ মে) ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরে বসেছে এ বৈঠক।

জানা গেছে, শ্রীনগরের উন্নত বুলেভার্ড রোডের বর্ণনা প্রকাশে যে ছবিগুলো ব্যবহার করা হয়েছে, সেগুলোর মধ্যে একটি নকল। ছবিটি ঝাউতলা পটুয়াখালীর। ফ্রি প্রেস কাশ্মীরের প্রতিবেদনে এ দাবি করা হয়।

অল্ট নিউজ দ্বারা ছবিটির ‘রিভার্স ইমেজ’ খুঁজে দেখা গেছে যে, এটি গত ৬ ফেব্রুয়ারি ঝাউতলা পটুয়াখালী নামক একটি ফেসবুক পেজের প্রফাইল পিকচার হিসেবে সেট করা হয়। ঝাউতলা পটুয়াখালী হচ্ছে বাংলাদেশের বরিশাল বিভাগের পটুয়াখালী জেলায় অবস্থিত একটি পার্ক। ফেসবুক পেজটি পার্কের উন্নয়নের উদ্দেশ্যেই খোলা।

জম্মু-কাশ্মীরের তথ্য ও জনসংযোগ বিভাগ (ডিআইপিআর), বডগাম ছবিটির ক্যাপশনে লিখেছে, ‘শ্রীনগরে জি-২০ বৈঠকে অংশগ্রহণ করা প্রতিনিধিদের স্বাগত জানাতে বুলেভার্ড রোডকে নতুন রূপে সাজানো হয়েছে। ’

একই শিরোনামে জম্মু-কাশ্মীর ভিত্তিক এনজিও সংস্থা সেভ ইয়ুথ সেভ ফিউচারের চেয়ারম্যান ওয়াজাহাত ফারুক ভাট ছবিটি টুইটারে শেয়ার করেন। পরে ছবিটি অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলেছেন তিনি।

ভারত সরকারের পররাষ্ট্র ও সংস্কৃতি প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি একাধিক ইমোজি দিয়ে তাদের টুইটের রিপ্লাই দেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩  ঘণ্টা, মে ২৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।