ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ২৬, ২০২৩
‘আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে’

পিরোজপুর: বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেছেন, আওয়ামী লীগ আবারও রাতে ভোট করে ক্ষমতায় যেতে চায়। তারা এদেশের সাধারণ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে।

গণতন্ত্রকে হত্যা করেছে।  

শুক্রবার (২৬ মে) কেন্দ্রীয় বিএনপির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত পথসভায় তিনি এসব কথা বলেন।

আলমগীর হোসেন বলেন, আজ তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে চাইলে, তার কণ্ঠ চেপে ধরে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিনা অপরাধে বছরের পর বছর কারাগারে আটকে রাখা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে বাধা দেওয়া হচ্ছে। নিত্যপণ্যের দাম দিন দিন এতটাই বাড়ছে যে, তা

সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে। এমন সময় শাসক দলের লোকজন দেশে লুটপাট চালাচ্ছে।

তারা তাদের লুটের টাকা গোপন করতে, তা বিদেশে পাঠাচ্ছে। দেশ আজ ধ্বংসের পথে। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশটি এভাবে চলতে পারে না। দেশের গণতন্ত্র রক্ষা করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আর এ জন্য প্রয়োজন হলে আমি আমার বুকের শেষ বিন্দু রক্ত বিসর্জন দিতেও রাজি, যোগ করেন তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী নুরুজ্জামান বাবুল, কেন্দ্রীয় বিএনপির সদস্য এলিজা জামান, জেলা বিএনপির সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু, নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলাল প্রমুখ।

পরে জেলা বিএনপির সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু জানান, এদিন (২৬ মে) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা মিছিলে অংশ নেয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের অব্যাহত লোডশেডিং, মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপিসহ বিরোধীদের গ্রেপ্তারের প্রতিবাদসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।