ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শতকোটি টাকায় চাঁদপুরে নির্মাণ হবে আধুনিক নৌ-বন্দর’

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ২৬, ২০২৩
‘শতকোটি টাকায় চাঁদপুরে নির্মাণ হবে আধুনিক নৌ-বন্দর’

চাঁদপুর: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি)  চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা বলেছেন, ১০০ কোটি টাকা ব্যয়ে চাঁদপুরে ৩০০ ফুট দৈর্ঘ্যের আধুনিক নৌ-বন্দর নির্মাণ করা হবে।  

তিনি বলেন, বর্তমানে ঢাকা-চাঁদপুর নৌপথ ব্যবস্থাপনা অনেক ভালো।

খুব অল্প সময়ের মধ্যেই আসা-যাওয়া করা যায়। এই নৌপথের যাত্রা অনেক নিরাপদ এবং সাশ্রয়ী। নিরাপদ ও বিলাস বহুল নৌযান থাকার কারণে এ অঞ্চলের যাত্রীরাও এ রুটে বেশি আসছেন।

শুক্রবার (২৬ মে) দুপুরের দিকে চাঁদপুর শহরের মাদরাসা রোডে অস্থায়ী বিকল্প লঞ্চঘাট ওয়ার্ল্ড ব্যাংক কর্তৃক প্রস্তাবিত আধুনিক নৌ-বন্দর ভবন নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।  

তিনি বলেন, দেশে এখন সদরঘাটের পরে যাত্রী সংখ্যা বিবেচনা করে চাঁদপুর একটি গুরুত্বপূর্ণ বন্দর। দীর্ঘদিন ধরে এ বন্দরের কোনো উন্নয়ন হয়নি। বর্তমান সরকার এ বন্দরকে উন্নয়ন করতে যথেষ্ট উৎসাহী। চাঁদপুরবাসীর দিকে তাকিয়েই এ সরকার ওয়ার্ল্ড ব্যাংকের উদ্যোগে একটি আধুনিক নৌ-বন্দর নির্মাণ করবে। আশা করি অতি শিগগিরই আমরা নৌ-বন্দর নির্মাণের কাজ শুরু করতে পারবো।

পরিদর্শনকালে চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন, বিআইডব্লিউটিসি হরিণা ফেরিঘাটের ম্যানেজার (বাণিজ্য) ফয়সাল আলম চৌধুরী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছসহ বিআইডব্লিউটিএ’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের শরীয়তপুর অংশের আলু বাজার ও চাঁদপুর অংশের হরিণাঘাট পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।