ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

‘নির্বাচিত হলে ব্যবসাবান্ধব ব‌রিশাল গড়া হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
‘নির্বাচিত হলে ব্যবসাবান্ধব ব‌রিশাল গড়া হবে’

বরিশাল: বরিশাল সিটি নির্বাচনের নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেছেন, ব‌রিশালে কখনও ব‌্যবসার প‌রি‌বেশ তৈরি করা হয়‌নি। অথচ ব‌্যবসা হ‌চ্ছে অর্থনী‌তির মূল চা‌লিকা শ‌ক্তি।

বিগত দি‌নের এ ব‌্যর্থতা আমি নির্বা‌চিত হ‌লে ঘোচানোর চেষ্টা করবো। ব‌রিশা‌লে শিল্প এলাকা আছে কিন্তু শিল্প কারখানা নেই। অথচ সরকার ব‌্যবসার জন‌্য বিশেষ গুরুত্ব দিয়ে থা‌কে। যার প্রমাণ দেশে এখন চার‌টি পোর্ট র‌য়ে‌ছে।

তিনি বলেন, ব‌রিশা‌লের ব্যবসায়ীরা নানা প্রতিকুলতার শিকার হ‌চ্ছেন। বি‌শেষ করে বি‌সি‌কের ব‌্যবসায়ীরা। যা এক‌টি সভ‌্য দে‌শে কাম‌্য নয়। আমি নির্বা‌চিত হ‌লে ব‌্যবসা বান্ধব নগরী গড়া হবে।

তিনি আরও সম্ভাবনার কথা জানিয়ে বলেন, আল্লাহর রহমতে বরিশালে কীর্তনখোলার মত একটি গভীর নদী আছে। এখানে ইপিজেড নির্মানও সম্ভব। তার ও সাধারণ মানুষের এসব সপ্ন পুরনের জন্য আগামী ১২ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে বিজয়ী করার আহ্বান জানান।

ব‌রিশাল মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি ও ব‌রিশাল উই‌মেন্স চেম্বার অব কমার্স ইন্ডা‌স্ট্রির যৌথ আ‌য়োজ‌নে রোববার (২৮ মে) দুপুরে নগরের একটি আবাসিক হোটেলের সভা কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বরিশাল মে‌ট্রোপ‌লিটন চেম্বার অব কমা‌র্স ইন্ডা‌স্ট্রির সিআইপি প্রেসি‌ডেন্ট মো. নিজাম উদ্দিনের সভাপ‌তি‌ত্বে সভায় বক্তব‌্য রা‌খেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার ও ম‌শিউর রহমান,
মহানগর যুবলী‌গের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, চট্রগ্রাম পোর্টল‌্যান্ড গ্রুপের চেয়ারম‌্যান মিজানুর রহমান,  ব‌রিশাল উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপ‌তি বিল‌কিস আহ‌মেদ লি‌লি, প‌রিচালক নাজমুন নাহার রিনা, সার‌বিন ফের‌দৌ‌সি ও রোকসানা আইভি, ব‌রিশাল চেম্বার অব কমার্স ইন্ডা‌স্ট্রির প‌রিচালক রে‌জিন উল ক‌বির ও নোমান ম‌ল্লিক।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতার ৫২ বছরেও বরিশাল ব্যবসাবান্ধব নগরী হতে পারেনি। এখানকার বিসিক শিল্প নগরীর কোনো প্রতিষ্ঠানকে সিটি করপোরেশনের বর্তমান মেয়র ট্রেড লাইসেন্স নবায়ন দিচ্ছেন না। এমনকি নারী ব্যবসায়ীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও মেয়রের দেখা পান না, বলতে পারেন না তাদের সমস্যা।

বক্তারা বরিশালকে নারীবান্ধব ব্যবসায়ীক নগরী হিসেবে গড়ে তোলার দাবি জানান।

এ‌ছাড়া সভায় দুই চেম্বা‌রের অন‌্যান‌্য নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।