ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুকি-চীনের ভয়ে থানচির বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে ১১ পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ২৮, ২০২৩
কুকি-চীনের ভয়ে থানচির বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে ১১ পরিবার

বান্দরবান: বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সীমান্তে বিছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিভিন্ন নির্যাতন, নিপীড়ন, হুমকি-ধমকিতে ধৈর্য হারিয়ে থানচি সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় নিয়েছে ১১টি পরিবার।

রোববার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে ১১ পরিবারের ৩২ জন সদস্য থানচি সদরের বিদ্যালয়ে আশ্রয় নেন।

সূত্রে জানা যায়, আশ্রয় নেওয়া ৩২ জন সদস্যের মধ্যে পুরুষ ১০ জন, নারী ১৩ ও শিশু ৯ জন। থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় নেওয়াদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ১১ পরিবারের সবাই রুমা উপজেলার ৩ নম্বর রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাকলাই পাড়ার বাসিন্দা বলে জানা যায়।

এদিকে দুপুরে থানচি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবুল মনসুর, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মারমাসহ প্রশাসনের কর্মকর্তারা আশ্রিতদের খোঁজ খবর নিতে যান এবং তাদের সব সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মারমা বাংলানিউজকে জানান, প্রাণ ভয়ে পালিয়ে আসা ১১ পরিবারের সবাই রুমা উপজেলার ৩ নম্বর রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাকলাই পাড়ার বাসিন্দা। তাদের খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad