ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে যাত্রীর পেট থেকে ২০ স্বর্ণের বার জব্দ, আটক ৩ 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
বেনাপোলে যাত্রীর পেট থেকে ২০ স্বর্ণের বার জব্দ, আটক ৩ 

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে ভারতগামী বাংলাদেশি পাসপোর্টধারী তিন যাত্রীর পায়ুপথ থেকে ২ কেজি ৩২০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।  

সোমবার (২৯ মে) সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস থেকে স্বর্ণের এ চালান আটক করা হয়।

 

আটক আসামিরা হলেন- ফরিদপুর জেলার মোশারফ হোসেনের ছেলে হাবীব (৩৭), গোপালগঞ্জের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৬) ও একই এলাকার আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪)।  

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বাংলাদেশি পাসপোর্টধারী তিন যাত্রী বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় কাস্টমসের নজরদারি বাড়ানো হয়। পরে সন্দেহভাজন তিন যাত্রী প্যাসেঞ্জার টার্মিনাল হয়ে ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তারা স্বর্ণ পাচারের কথা অস্বীকার করলে তাদের পেট এক্সরে করে তিন জনের পায়ুপথে ২০টি স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।  

পরে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে গিয়ে তাদের পায়ুপথ থেকে ২ কেজি ৩২০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৫০ টাকা। এছাড়া উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হবে বলে তিনি জানান।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ২৯, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।