ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে ট্রেনের ২৯ হাজার টিকিট বিক্রি হবে প্রতিদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ঈদে ট্রেনের ২৯ হাজার টিকিট বিক্রি হবে প্রতিদিন ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঈদযাত্রায় প্রতিদিন ২৯ হাজার যাত্রী বাংলাদেশ রেলওয়ের মাধ্যমে ঢাকা ও চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাবে। চলমান আন্তঃনগরের ২৫ হাজার টিকিটের সঙ্গে নতুন আটটি স্পেশাল ট্রেন যুক্ত হওয়ায় টিকেটের সংখ্যা বেড়ে ২৯ হাজার হয়েছে।

বিক্রিত আগাম টিকিট ফেরত নেওয়া হবে না।

মঙ্গলবার (৩০ মে) রাজধানীর রেলভবনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, ১৪ জুন থেকে পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। এভাবে পর্যায়ক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ জুনে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ জুনের টিকিট।

একইভাবে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২২ জুন থেকে। ওইদিন পাওয়া যাবে ২ জুলাইয়ের টিকিট। পর্যায়ক্রমে ২৩, ২৪, ২৫, ২৬ জুন পাওয়া যাবে ৩, ৪, ৫, ৬ জুলাইয়ের টিকিট। পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে ও পূর্বাঞ্চলে দুপুর ১২টা বিক্রি শুরু হবে।

রেল সূত্র জানিয়েছে, চারটি কাউন্টারে বিক্রি হবে দাঁড়িয়ে যাওয়ার জন্য ‘স্ট্যান্ডিং’ টিকিট, এ টিকিট ফেরত দেওয়া যাবে না।

শুধু চার কাউন্টারে স্ট্যান্ডিং টিকিট

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ৩২ হাজার আসনে যাত্রী পরিবহন করা হবে। মোট আসনের ২৫ শতাংশ টিকিট দাঁড়িয়ে (স্ট্যান্ডিং টিকিট) যাওয়া যাত্রীদের কাছে বিক্রি হবে। স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে শুধু ঢাকার কমলাপুর, ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও গাজীপুরের জয়দেবপুর স্টেশনে। মাঝপথে বিরতি নেয় এমন কোনো স্টেশনের স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে না।

এছাড়া ঈদকে কেন্দ্র করে পূর্বাঞ্চলে ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি মিলিয়ে মোট ২১৮ অতিরিক্ত ইঞ্জিন যুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এনবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।