ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে মাদক মামলায় এক ব্যক্তির ১৪ বছর কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সিলেটে মাদক মামলায় এক ব্যক্তির ১৪ বছর কারাদণ্ড প্রতীকী ছবি

সিলেট: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় সিলেটে জাকির আহম্মদ জামাল (৩৮) নামে এক ব্যক্তির ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৩০ মে) দুপুরের দিকে সিলেটের সিনিয়র দায়রা জজ মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জামাল জেলার জকিগঞ্জ উপজেলার মৌলভীরচক বিয়াবাইল এলাকার আব্দুল হাশিমের ছেলে।  

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০২০ সালের ১৭ জুলাই সিলেটের গোলাপগঞ্জ উপজেলা থেকে ৩৯২ বোতল ফেনসিডিলের চালানসহ জাকির আহম্মদ জামালকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর সদস্যরা। এ ঘটনায় জামালের বিরুদ্ধে র‌্যাব-৯ এর উপ-পরিদর্শক (এসআই) সজল কুমার ধর বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় মাদক আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় জামালকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। মামলার তদন্ত শেষে জামালকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। মামলাটি অত্র আদালতে বিচারের জন্য দায়রা ২২৭/২১ মূলে রেকর্ড করা হয়। পরবর্তীকালে ২০২১ সালের ১৪ মার্চ আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের পর বিচার শুরু হয়। দীর্ঘ শুনানি ও ১৩ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য নেওয়া শেষে আজ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলায় ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মোহাম্মদ নিজাম উদ্দিন ও আসামি পক্ষে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।