ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি ও যান চলাচল বন্ধ থাকবে দুই দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি ও যান চলাচল বন্ধ থাকবে দুই দিন

চাঁদপুর: শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জের বালারবাজার বেইলি সেতুর সংস্কার কাজের জন্য আগামী ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত দুই দিন বন্ধ থাকবে যানবাহন পারাপার ও ফেরি চলাচল। তাই যানবাহন চালক ও যাত্রী সাধারণকে এ সময় বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট।

সম্প্রতি ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের পরিচালক (সওজ) খান মো. কামরুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যানবাহন ও ফেরি বন্ধের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন মোস্তফাপুর-মাদারীপুর-শরীয়তপুর (মনোহর বাজার) ইব্রাহীমপুর-হরিনা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের শরীয়তপুর জেলায় ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট শীর্ষক প্রকল্পের আওতায় পুরাতন জরাজীর্ণ বালারবাজার বেইলি সেতুর পাশে নতুন সেতু নির্মাণাধীন রয়েছে। সড়কে বিদ্যমান বেইলি সেতুটি ডাইভারশন সড়কের অংশ হিসেবে ব্যবহার করা হচ্ছে। বর্তমানে নতুন সেতুর কাজ শেষ হলেও সংযোগ সড়কের কাজ চলমান রয়েছে। সংযোগ সড়ক নির্মাণকালীন সময় উক্ত সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার জন্য বেইলি সেতুটি মেরামত/সংস্কার করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের ব্যবস্থাপক গোলাম কিবরিয়া জানান, ওই বেইলি সেতুতে যানবাহন চলাচল সচল রেখে সংস্কার কাজ করা সম্ভব নয় এবং শরীয়তপুর-চাঁদপুর ফেরি দিয়ে চলাচলকারী যানবাহনের জন্য উক্ত সেতুর অংশ পার হওয়ার বিকল্প রাস্তা না থাকায় সেতুর দুপাশে যানবাহনের জটলা তৈরি হয়ে জনভোগান্তি হতে পারে। তাই ওই সময়ে ফেরি চলাচল বন্ধ রাখলে সমস্যা কিছুটা লাঘব হতে পারে। আর এই জন্যই আগে থেকে সবাইকে জানানো হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) চাঁদপুর হরিণা ফেরিঘাটের সহ-মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) ফয়সাল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, শরীয়তপুর অংশের বালার বাজার বেইলি ব্রিজ মেরামতের জন্য আগামী ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত মোট ৩০ ঘণ্টা সময় লাগবে। যে কারণে এই সময়ে ফেরি ও যান চলাচল বন্ধ থাকবে। ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট থেকে আমাদেরকে বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।