ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে আ.লীগ নেতা হত্যার দায় স্বীকার করলেন সবুজ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
নোয়াখালীতে আ.লীগ নেতা হত্যার দায় স্বীকার করলেন সবুজ
 

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. দুলাল মেম্বারকে গুলি করে হত্যা  মামলায় গ্রেপ্তার মো. সবুজ (৩০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিযেছেন।
 
মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যায় পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন সবুজ।

আসামি মো. সবুজ উপজেলার আন্ডারচর ইউনিয়নের মাইজচরা গ্রামের নুর হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যার দিকে আন্ডারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়াম্যান জসিমের বাড়িতে একটি সালিশ করতে যান ইউপি মেম্বার দুলাল। সালিশ শেষে সেখানে থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন তিনি। কাছেই বাংলা বাজারের পূর্ব পাশে জাকিরের বাড়ির সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যান।  

পরপর ছোড়া দুই রাউন্ড গুলি দুলালের পিঠের বাম পাশে এবং ডান হাতে বিদ্ধ হয়। এ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৯ মে) রাত পৌনে ১১টার দিকে তার মৃত্যু হয়।

পুলিশ জানায়, এ ঘটনায় নিহতের মা নুরের নেছা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এরপর আসামিদের শনাক্ত করে পুলিশ। এ ঘটনায় সোমবার (২৯ মে) রাতে পুলিশ আসামি সবুজকে প্রথমে গ্রেফতার করে। পরে সবুজের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে মঙ্গলবার ভোরে তার বাড়ি থেকে একটি দেশি পাইপগান উদ্ধার করে পুলিশ। সবুজ নিজেই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।