ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‌্যাব সদস্যকে কুপিয়ে পালানোর চেষ্টা, গুলিবিদ্ধ অবস্থায় আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
র‌্যাব সদস্যকে কুপিয়ে পালানোর চেষ্টা, গুলিবিদ্ধ অবস্থায় আটক ফাইল ছবি

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামে আনোয়ার হোসেন সুইট নামে এক মাদক কারবারির হাসুয়ার কোপে উত্তম কুমার নামে র‌্যাবের এক উপ-পরিদর্শক (এসআই) আহত হয়েছেন। পরে তাকে লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়।

মঙ্গলবার (৩০ মে) বিকেল পৌণে ৪টার দিকে হাড়াভাঙ্গা গ্রামের বাগানপাড়ার মাঠ নামক স্থানে এ ঘটনা ঘটে।

আহত র‌্যাবের এসআই উত্তম কুমার র‌্যাব-১২ সিপিসি মেহেরপুর ক্যাম্পে কর্মরত ছিলিন। এছাড়া আহত হামলাকারী আনোয়ার হোসেন হাড়াভাঙ্গা গ্রামের আব্দুল হামিদের ছেলে। তিনি দেড় বছর আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন।

স্থানীয়রা জানান, বিকেল পৌনে ৪টার দিকে র‌্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্পের একটি টিম এসআই উত্তম কুমারের নেতৃত্বে বাগানপাড়া এলাকার ভিটের মাঠে অভিযান পরিচালনা করে। এসময় সুইট হাসুয়া হাতে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তিনি ভিটের মাঠে পৌঁছানোর পর ধারালো হাসুয়া দিয়ে এসআই উত্তম কুমারের মাথায়, পিঠে ও অন্যান্য স্থানে উপর্যুপুরি কুপিয়ে আহত করেন। তখন অন্যান্য র‌্যাব সদস্যরা তাকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে সুইটের দুই পায়ে ও হাতে চারটি গুলি লাগে। পরে গুলিবিদ্ধ অবস্থায় সুইটকে আটক করেন র‌্যাব সদস্যরা।

স্থানীয় কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম হুসাইন বলেন, ঘটনার সময় র‌্যাবের পক্ষ থেকে কমপক্ষে ৯ রাউন্ড গুলি করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা আমাকে জানিয়েছেন। সুইটের দুই পায়ে ও হাতে চারটি গুলি লেগেছে।

র‌্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি গোলাম ফারুক বলেন, ফেনসিডিলের একটি চালান বেচাকেনা চলছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে র‌্যাব-১২ এর একটি টিম অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালান সুইট। র‌্যাবের পক্ষ থেকেও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি চালানো হয়েছে। এক পর্যায়ে গুলিবিদ্ধ সুইটকে ফেনসিডিলসহ আটক করা হয়েছে।

বর্তমানে র‌্যাবের উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার ও গুলিবিদ্ধ সুইটকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।